• বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৬ ১৪২৯

  • || ১৬ রজব ১৪৪৪

সর্বশেষ:
এইচএসসি–সমমানের পরীক্ষায় গড় পাসের হার ৮৫.৯৫ শতাংশ ফের সাফের ফাইনালে বাংলাদেশ ক্রিকেটকে বিদায় বলে দিলেন কামরান আকমল চাঁদপুরে জামায়াত নেতা গ্রেফতার মাধবপুরে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা ফুল ইসলামের দাফন সম্পন্ন
৩২

অধ্যাপক ড. মনিরুল ইসলাম সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর 

সিলেট সমাচার

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মোঃ মনিরুল ইসলাম সোহাগ। তিনি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের উদ্ভিদ রোগতত্ত্ব ও বীজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক।

মঙ্গলবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নিয়োগ প্রদান করা হয়। এর মধ্য দিয়ে অধ্যাপক ড. মোঃ মনিরুল ইসলাম সোহাগ আগামী দুই বছরের জন্য সদ্য বিদায়ী প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. তরিকুল ইসলামের স্থলাভিষিক্ত হলেন।

নবনিযুক্ত প্রক্টর ড. মোঃ মনিরুল ইসলাম সোহাগ গণমাধ্যমকে বলেন, মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি আমি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে যোগ্য উপাচার্য নিয়োগ দেয়ার জন্য। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ জামাল উদ্দিন ভূঞা যে উদ্দেশ্য নিয়ে আমাকে প্রক্টর পদে দায়িত্ব দিয়েছেন আমি তা সাদরে গ্রহণ করেছি। উনি আমার প্রতি যে আস্থা রেখেছেন আমি সেই আস্থার প্রতিফলন ঘটাবো। শিক্ষার্থীদের মাঝে একটা শৃঙ্খলা ও আস্থার প্রতিফলন ঘটাতে চাই যাতে এই বিশ্ববিদ্যালয়ে সবার মাঝে সামঞ্জস্যপূর্ণ সুসম্পর্ক ও সুশৃঙ্খলতা বজায় থাকে। এই ক্যাম্পাসে নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে ও শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে চলাফেরা করতে পারে সেই দিকে নজর রাখবো’।

অধ্যাপক ড. মনিরুল ইসলাম বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ২০০৪ সালে কৃষি বিষয়ে স্নাতক, ২০০৭ সালে উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগে স্নাতকোত্তর ও ২০১৬ সালে জাপানের নিগাটা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ড. মনিরুল ইসলাম সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ রোগতত্ত্ব ও বীজ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরে অফিসার অন স্পেশাল ডিউটি, শিক্ষক সমিতিতে সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিকৃবি শাখার যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক পরিষদে কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার