• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শান্তিগঞ্জে সুপেয় পানি পাবে ১৬০০ পরিবার নিউইয়র্কের পুলিশ অফিসার বড়লেখার তৌফিকের কৃতিত্ব শেষ ষোলোয় টিকে থাকতে রাতে মাঠে নামছে আর্জেন্টিনা জঙ্গি ছিনতাই: আরও এক পুলিশ সদস্য বরখাস্ত সুনামগঞ্জ সীমান্ত থেকে দেড় কোটি টাকার তক্ষক জব্দ ঠান্ডায় হবিগঞ্জ সদর হাসপাতালে বাড়ছে শিশু রোগীর চাপ হবিগঞ্জে ভুলে ভরা প্রশ্নপত্রে বার্ষিক পরীক্ষা!
২১

সিলেটে প্রায় ২১ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করলো বিজিবি

সিলেট সমাচার

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

সিলেট সেক্টরের আওতাধীন জকিগঞ্জ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১৯ ব্যাটালিয়ন ও সিলেট ৪৮ ব্যাটালিয়নের উদ্ধার করা আনুমানিক মূল্য প্রায় ২০ কোটি ৭৫ লাখ ৬৬ হাজার টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর ১২টায় সিলেট-১৯ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে এ মাদকদ্রব্যগুলো ধ্বংস করা হয়।


গত দেড় বছরে বিভিন্ন সীমান্ত থেকে এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়।
এদিন মাদকদ্রব্য ধ্বংসকরণ কার্যক্রম উদ্বোধন করেন বিজিবির উপ-মহাপরিচালক জি এইচ এম সেলিম হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মোশাররফ হোসেন।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিজিবির জকিগঞ্জ ১৯ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. হাসান আরাফাত।

ধ্বংসকৃত মাদকদ্রব্যের মধ্যে ছিল ৬৫ হাজার ৬০১ বোতল ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের মদ, নয় হাজার ৫৬৭ বোতল ফেনসিডিল, পাঁচ হাজার ৮৬ পিস ইয়াবা, বাংলা মদ (লুজ) ১৯৭ লিটার, ভারতীয় তামাক পাতা ২৪৭ কেজি, গাঁজা ১৪ হাজার ৬৮২ কেজি, বিয়ারের ক্যান দুই হাজার ২৩৭টি, ভারতীয় পাতার বিড়ি চার কোটি ৪৩ লাখ ৩৪ হাজার ৮৫০ পিস, সিগারেট ১১ লাখ ৩০ হাজার ২০০ পিস।

বিজিবি সিলেট সেক্টরের কমান্ডার উপ মহাপরিচালক সেলিম হাসানের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, ২০২১ সালের ১ মার্চ থেকে ২০২২ সালের ৪ অক্টোবর পর্যন্ত বিভিন্ন সীমান্ত এলাকায় ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা এসব মাদক দ্রব্যগুলো উদ্ধার করা হয়। ধ্বংসকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য প্রায় ২০ কোটি ৭৫ লাখ ৬৬ হাজার টাকা।  

সীমান্ত দিয়ে মাদকদ্রব্য প্রবেশ বন্ধে বিজিবির তৎপরতা বাড়ানো হয়েছে বলেও জানান বিজিবি কর্মকর্তারা।  

বিজিবির কর্মকর্তারা বলেন, মাদকমুক্ত দেশ ও সমাজ গঠনে প্রধানমন্ত্রীর যুগান্তকারী নির্দেশনা ‘জিরো টলারেন্স নীতি’ বাস্তবায়নে দৃঢ়প্রতিজ্ঞ বিজিবির প্রতিটি সদস্যরা। এরই ধারাবাহিকতায় জীবননাশকারী মাদকদ্রব্য উদ্ধারে ও মাদককারবারিদের আটক করতে প্রতিনিয়ত অভিযান পরিচালিত হচ্ছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার