• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শান্তিগঞ্জে সুপেয় পানি পাবে ১৬০০ পরিবার নিউইয়র্কের পুলিশ অফিসার বড়লেখার তৌফিকের কৃতিত্ব শেষ ষোলোয় টিকে থাকতে রাতে মাঠে নামছে আর্জেন্টিনা জঙ্গি ছিনতাই: আরও এক পুলিশ সদস্য বরখাস্ত সুনামগঞ্জ সীমান্ত থেকে দেড় কোটি টাকার তক্ষক জব্দ ঠান্ডায় হবিগঞ্জ সদর হাসপাতালে বাড়ছে শিশু রোগীর চাপ হবিগঞ্জে ভুলে ভরা প্রশ্নপত্রে বার্ষিক পরীক্ষা!
৪৫

সিলেটের ‘সেরা আত্মকর্মী’ স্বীকৃত পেলেন ফেঞ্চুগঞ্জের শাহজাহান

সিলেট সমাচার

প্রকাশিত: ১ নভেম্বর ২০২২  

সিলেট জেলার মধ্যে সেরা আত্মকর্মীর সম্মাননা অর্জন করলেন ফেঞ্চুগঞ্জ উপজেলার মো. শাহজাহান আহমেদ। তিনি উপজেলার ইলাশপুর গ্রামের ভাই ভাই এগ্রো ফার্মের স্বত্তাধিকারী।

 

মঙ্গলবার (১লা নভেম্বর) জাতীয় যুব দিবস উপলক্ষে সিলেট জেলা পরিষদ অডিটোরিয়ায়ামে  জেলা প্রশাসন ও জেলা যুব অধিদপ্তর আয়োজিত আলোচনা সভা, যুব ঋন চেক বিতরণ, সদন প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

 

জেলা প্রশাসক মো. মজিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. আলাউদ্দিন, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ, জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এডঃ নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ।

 

অনু্ষ্ঠানে সনদ প্রদান পর্বে জেলার মধ্যে আত্মকর্মী বিভাগে প্রথম স্থান অধিকার করেন শাহজাহান আহমেদ।

 

সম্মাননা অর্জনকারী শাহজাহান আহমেদ তার অনুভূতি প্রকাশে  সিলেটভউকে বলেন, আমি প্রথমে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি আয়োজক ও সম্মানিত অতিথি ও ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা, যুব উন্নয়ন কর্মকর্তার প্রতি। শুধু বানিজ্যিক ভাবনা নয় এই পুরস্কার আমাকে ও অন্যান্য খামারিদের প্রেরণা যোগাবে।

 

তিনি খামারের ব্যাপারে বলেন, ১১বছর আগে আমি ১৫লক্ষ টাকার পুজি নিয়ে ফিজিয়ান জাতের গরু দিয়ে খামার শুরু করি। পর্যায়ক্রমে সকল ক্ষয়ক্ষতি বাদ দিয়েও আজ সেই পুজি দাড়িয়েছে প্রায় ৭০ লক্ষ টাকায়।খামার থেকে প্রতি বছর গড়ে ১০টি গরু বিক্রি হয়। বর্তমানে খামারে ৩০টি বিদেশী গরু আছে।

 

তিনি বেকার তরুনদের উদ্দেশ্যে বলেন, বেকার বোঝা না হয়ে অল্প পরিসরে হলেও কৃষি, খামার গড়ে তুলুন। আমার কোন পরামর্শ, সহযোগীতা লাগলে আমি করবো।

 

সিলেট সমাচার
সিলেট সমাচার