• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
সিলেটে নাশকতার মামলায় কারাগারে বিএনপি নেতা সেলিম ১৫টি পাখিসহ মৌলভীবাজারে ২ শিকারি আটক সুনামগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল কলেজ শিক্ষকের বিয়ানীবাজার থেকে আরও ৮ মি. ঘনফুট গ্যাস যুক্ত হচ্ছে জাতীয় গ্রিডে জঙ্গি ছিনতাইয়ের মামলায় আসামি ঈদীর আত্মসমর্পণ সচিবদের ১১ নির্দেশনা প্রধানমন্ত্রীর
২৬

মুরারিচাঁদ কবিতা পরিষদের নতুন নেতৃত্বে এনাম-সুমনা

সিলেট সমাচার

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২  

সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের অন্যতম সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন ‘মুরারিচাঁদ কবিতা পরিষদ’র নতুন কমিটি প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (২৭) প্রতিবছর মুরারিচাঁদ কবিতা পরিষদ কর্তৃক আয়োজিত তিনদিন ব্যাপি বই মেলার শেষ দিনে মঞ্চে নতুন কমিটি প্রকাশ হলেও গতবছর মহামারী করোনার জন্য স্থগিত রাখা হয়। এবছরও ফেব্রুয়ারি মাসে করোনার প্রাদুর্ভাব বাড়ায় নতুন কমিটির আত্মপ্রকাশ করা সম্ভব হয়নি।
মুরারিচাঁদ কবিতা পরিষদ কর্তৃক আয়োজিত 'শরৎ কবিতা উৎসব'র দিন দুপুরবেলা কাশফুলের শুভেচ্ছা জানিয়ে  সভাপতি খালেদ মাসুদের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে স্বাক্ষরিত (২৭ সেপ্টেম্বর) নতুন কমিটির অনুমোদন দেন অধ্যক্ষ প্রফেসর পান্না রাণী রায়।

এনামুল ইমাম সভাপতি, হাসনাত জাহান সুমনা সাধারণ সম্পাদক ও মইনুল হাসান আবির'কে সাংগঠনিক সম্পাদক করে প্রস্তাবিত ১০তম কার্যনির্বাহী (২০২২-২৩) কমিটি গঠন করা হয়। 

এক বছর মেয়াদী কার্যকরী পরিষদের অন্যান্যরা হলেন সহ-সভাপতি ফারহানা জামান, নির্মল দেব, সহ-সাধারণ সম্পাদক জনি আকরাম, সহ-সাংগঠনিক তন্দ্রা কর্মকার রুপা, সহ-অর্থ সম্পাদক শুভ চন্দ্র পাল, দপ্তর সম্পাদক মিলাদ আহমেদ, সহ- প্রচার ও প্রকাশনা সম্পাদক গোপাল দেবনাথ, আবৃত্তি ও কর্মশালা সম্পাদক সিজান শেখ।

এছাড়াও কার্যকরী নির্বাহী সদস্য হিসেবে আছেন ইভা সিদ্দিকী, তানিয়া তানি, রাধা কর্মকার, তৌহিদ শুভ।

সকাল ১১ টায় 'শরৎ কবিতা উৎসব" ২০২২ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন এম. সি কলেজের অধ্যক্ষ প্রফেসর পান্না রাণী রায়। এম সি কলেজের অন্যতম সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন মুরারিচাঁদ কবিতা পরিষদ প্রথম বারের মতো এই উৎসব পালন করেন।

উল্লেখ্য, মুরারিচাঁদ কবিতা পরিষদ সংগঠনটি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালনসহ মুরারিচাঁদ কলেজ ক্যাম্পাসে শুদ্ধ সাহিত্য ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে ভূমিকা রেখে চলেছে প্রতিনিয়ত।

সিলেট সমাচার
সিলেট সমাচার