• বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৩ ১৪২৯

  • || ০১ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
লন্ডন প্রবাসী সিলেট বিভাগের সাত জনকে ঢাকায় গ্রেফতার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অফিসার পরিষদের বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা শ্রীমঙ্গলে বর্ণাঢ্য আয়োজনে পর্যটন দিবস উদযাপন শাবিপ্রবির একাডেমিক ভবনে ক্যাপসুল লিফট উদ্বোধন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ছাত্রদলকে সাধারণ জনতা গণধোলাই দিয়েছে: ঢাবি ছাত্রলীগ রুশ নাগরিকত্ব পেলেন যুক্তরাষ্ট্রের নথি ফাঁসকারী
২০

কানাইঘাটে দুর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা

সিলেট সমাচার

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

আসন্ন শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে কানাইঘাট উপজেলা প্রশাসন ও থানা পুলিশের উদ্যোগে পৃথক প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা হিন্দু-বৌদ্ধ-খিস্ট্রান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ সহ ৩৫টি পূজা মন্ডপের নেতৃবৃন্দের উপস্থিতিতে প্রশাসনে উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে প্রস্তুতি সভায় এবারের শারদীয় দুর্গাপূজা উপজেলার ৩৫টি মন্ডপে যাতে করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অতিথিতের মতো সৌহার্দ ও শান্তিপূর্ণ পরিবেশে উৎসব মুখর ভাবে দুর্গাপূজা সম্পন্ন হয় এজন্য উপজেলা প্রশাসন, থানা পুলিশ, আনসার ভিডিপির পক্ষ থেকে প্রতিটি মন্ডপে সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান, সার্বক্ষণিক ভাবে বিদ্যুৎ সংযোগ সহ মন্ডপ কমিটির উদ্যোগে নিজস্ব স্বেচ্ছা সেবক নিয়োগ করা হবে বলে জানানো হয়। সেই সাথে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করে যাতে করে দুর্গাপূজায় বিশৃংখলা ও নাশকতা মূলক কর্মকান্ড করতে না পারে এব্যাপারে সবাইকে সজাগ থাকার আহবান জানানো হয়। অপরদিকে বিকেল ৩টায় কানাইঘাট থানা পুলিশের উদ্যোগে দুর্গাপূজাকে সামনে রেখে আইন-শৃংখলা ও নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা প্রতিটি পূজা মন্ডপের কমিটির সদস্যদের নিয়ে থানা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

সভায় পুলিশের পক্ষ থেকে দুর্গাপূজার নিরাপত্তার বিষয়টি তুলে ধরা হয়। উপজেলা প্রশাসন ও থানা পুলিশের সভায় পৃথক ভাবে উপস্থিত থেকে বক্তব্য দেন কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম, ওসি (তদন্ত) দিলীপকান্ত নাথ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুবল চন্দ্র বর্মন, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মুস্তাফিদুল হক, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, পল্লীবিদ্যুতের ডিজিএম আক্তার হোসেন, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সাবেক চেয়ারম্যান জেমসলিও ফারগুশন নানকা, সাধারন সম্পাদক শ্রী রিংকু চক্রবর্তী, সাবেক সভাপতি দূর্গাকুমার দাস, সুদিপ্ত চক্রবর্তী, সাবেক সাধারন সম্পাদক মাস্টার সলিল চন্দ্র দাস, কানাইঘাট প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুন নূর, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বজন লাল দাস, সাধারণ সম্পাদক অলক চক্রবর্তী সহ বিভিন্ন পূজা মন্ডপের কমিটির নেতৃবৃন্দ।

সিলেট সমাচার
সিলেট সমাচার