• বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৩ ১৪২৯

  • || ০১ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
লন্ডন প্রবাসী সিলেট বিভাগের সাত জনকে ঢাকায় গ্রেফতার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অফিসার পরিষদের বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা শ্রীমঙ্গলে বর্ণাঢ্য আয়োজনে পর্যটন দিবস উদযাপন শাবিপ্রবির একাডেমিক ভবনে ক্যাপসুল লিফট উদ্বোধন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ছাত্রদলকে সাধারণ জনতা গণধোলাই দিয়েছে: ঢাবি ছাত্রলীগ রুশ নাগরিকত্ব পেলেন যুক্তরাষ্ট্রের নথি ফাঁসকারী
২০

ওসমানীনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা

সিলেট সমাচার

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২  

সিলেটের ওসমানীনগর ও জগন্নাথপুর উপজেলা, বিশ্বনাথ পৌরসভা ও গোয়াইনঘাটের ৪ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২ নভেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এসব স্থানে ভোটগ্রহণ করা হবে।  মঙ্গলবার নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পরিপত্রে এ তফসিল ঘোষণা করা হয়।

তফসিল অনুযায়ী, এসব উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৬ অক্টোবর, মনোনয়ন যাচাই-বাছাই ১০ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর এবং ভোটগ্রহণ ২ নভেম্বর।

নির্বাচন কমিশনের সূত্র মতে, ওসমানীনগর ও জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচন যে পর্যায়ে স্থগিত করা হয়েছিল, সেখান থেকে শুরু হবে। এছাড়া, নির্বাচনে নতুনভাবে মনোনয়ন দাখিল করা যাবে। তবে, ইতিপূর্বে যারা মনোনয়ন জমা দিয়েছেন তাদেরকে নতুনভাবে মনোনয়ন জমা দিতে হবে না। বরং পূর্বে যারা মনোনয়ন জমা দিয়েছেন তাদেরকে প্রত্যাহারের সুযোগ দেয়া হবে।

ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর বন্যার কারণে তা স্থগিত করা হয়। মঙ্গলবার পুনরায় নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায় ভোটারদের মধ্যে আনন্দ-উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে। চা স্টলে জমে উঠেছে ভোটের আলোচনা। সম্ভাব্য প্রার্থীরাও বেশ নড়েচড়ে উঠেছেন। তফসিল অনুযায়ী, আগামী ২ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

একই তফসিল অনুযায়ী, ২ নভেম্বর জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।
এদিকে, পৌরসভা প্রতিষ্ঠার পর এবার প্রথমবারের মতো বিশ্বনাথ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ পৌরসভা নির্বাচনে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।


২ নভেম্বর গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং, মধ্য জাফলং, গোয়াইনঘাট সদর ও পশ্চিম ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল ঘোষণার পর থেকেই ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা ঘরোয়া বৈঠক শুরু করেছেন।


সিলেট জেলার নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২ নভেম্বর সিলেটের দু’টি উপজেলা, একটি পৌরসভা ও চার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিতব্য এ নির্বাচনের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে প্রার্থী, তাদের সমর্থক, ভোটার ও সুশীল সমাজের নেতৃবৃন্দের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন নির্বাচন অফিস।

 

সিলেট সমাচার
সিলেট সমাচার