• বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৩ ১৪২৯

  • || ০১ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শাবিপ্রবিতে ১ থেকে ৯ অক্টোবর পর্যন্ত ছুটির ঘোষণা জেলা পরিষদের সদস্য প্রার্থী তানভীরের মতবিনিময় সভা গুলিতে নয়, ইটের আঘাতে যুবদল কর্মী শাওনের মৃত্যু: এসপি সাকিব-মুশফিক ছাড়া প্রথম সিরিজ জয় এশিয়া কাপ খেলতে সিলেটে জাহানারা-জ্যোতিরা নবির কাছে সিংহাসন হারালেন সাকিব বিশ্বনাথে শেখ হাসিনার জন্মদিনে আ’লীগের কেক কাটা
২৪

দক্ষিণ সুরমায় মসজিদ পরিচালনা নিয়ে দ্বন্দ্ব, দেশীয় অস্ত্র উদ্ধার

সিলেট সমাচার

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২  

সিলেটের দক্ষিণ সুরমা থানাধীন সিলেট নগরীর ২৫ নং ওয়ার্ডের মোমিনখলা জামে মসজিদ পরিচালনা নিয়ে দুপক্ষের মধ্যে দ্বন্দ্ব রয়েছে। এনিয়ে উত্তেজনা বিরাজ করলেও পুলিশের কৌশলী ভূমিকায় সংঘাত এড়িয়েছে। এসময় বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) জুমআর নামাজের পর মোমিনখলা জামে মসজিদ সংলগ্ন খলিলের দোকান থেকে থানার ওসি কামরুল হাসান তালুকদারের নেতৃত্বে এসব দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত দেশীয় অস্ত্রের মধ্যে রয়েছে- ৭টি লম্বা কাঠের রুল, একটি রামদা, ৩টি লোহার পাইপ ও কয়েকটি লোহার রড।

স্থানীয়রা জানান- দক্ষিণ সুরমা থানাধীন ২৫ নং ওয়ার্ডের মোমিনখলা জামে মসজিদ পরিচালনা সংক্রান্ত বিষয়ে গত প্রায় ২ বছর ধরে বিরোধ চলে আসছে। বর্তমানে মসজিদ পরিচালনার দায়িত্বে রয়েছেন মসজিদ কমিটির সাবেক সেক্রেটারি নাসির উদ্দিন ও সাবেক কোষাধ্যক্ষ আজিজুর রহমান। গতকাল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মসজিদে নতুন ইমাম নিয়োগের বিষয়ে জুমআর নামাজে প্রস্তাব উপস্থাপনের কথা ছিল। কিন্তু, সাবেক মুতাওয়াল্লী সামছুদ্দিন খলকুর সমর্থক একটি পক্ষ এই প্রস্তাব উপস্থাপনে বাঁধা প্রদানের উদ্যোগ নেয় এবং মসজিদের পাশে থাকা স্থানীয় বাসিন্দা মৃত কছির মিয়ার ছেলে খলিলের দোকানে বেশ কিছু দেশীয় অস্ত্র মজুদ করে রাখে। বিষয়টি জানতে পেরে দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল হাসান তালুকদারের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ জুমআর নামাজের আগেই মসজিদের সামনে অবস্থান নেয়। জুমআর নামাজ শেষে বর্তমানে মসজিদ পরিচালনার দায়িত্বপ্রাপ্ত সাবেক কোষাধ্যক্ষ আজিজুর রহমান নতুন ইমাম নিয়োগের প্রস্তাব উপস্থাপন করলে কোনো ধরনের উত্তেজনা তাৎক্ষনিকভাবে লক্ষ্য করা যায়নি। তবে নামাজ শেষে পুলিশ মসজিদের পাশে অবস্থিত খলিলের মুদি দোকানে অভিযান চালিয়ে একটি চটের ব্যাগে রাখা ৭টি লম্বা কাঠের রুল, একটি রামদা, ৩টি লোহার পাইপ ও কয়েকটি লোহার রড উদ্ধার করে। 

এ বিষয়ে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার বলেন- ‘সংঘাতের আশঙ্কায় আমাদের টিম পূর্ব থেকে মসজিদের সামনে অবস্থান নেয়। ফলে কোনো ধরনের ঝামেলা হয়নি। তবে আমরা পার্শ্ববর্তী একটি দোকান থেকে কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করেছি।’

সিলেট সমাচার
সিলেট সমাচার