• বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৩ ১৪২৯

  • || ০১ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
লন্ডন প্রবাসী সিলেট বিভাগের সাত জনকে ঢাকায় গ্রেফতার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অফিসার পরিষদের বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা শ্রীমঙ্গলে বর্ণাঢ্য আয়োজনে পর্যটন দিবস উদযাপন শাবিপ্রবির একাডেমিক ভবনে ক্যাপসুল লিফট উদ্বোধন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ছাত্রদলকে সাধারণ জনতা গণধোলাই দিয়েছে: ঢাবি ছাত্রলীগ রুশ নাগরিকত্ব পেলেন যুক্তরাষ্ট্রের নথি ফাঁসকারী
৩৫

ওজনে কারসাজি, সিলেটের বিভিন্ন পাম্পে অভিযান; জরিমানা আদায়

সিলেট সমাচার

প্রকাশিত: ৯ আগস্ট ২০২২  

ওজনে কারসাজি এবং পরিমাণে কম তেল দেওয়ার অভিযোগে সিলেটে বিভিন্ন পাম্পে অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলাবাহিনী ও জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর। তাদের অভিযানে কারসাজির অভিযোগে ৫টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ২৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল রোববার (৭ আগস্ট) ও সোমবার (৮ আগস্ট) সিলেট বিভাগের বিভিন্ন জায়গায় একাধিক স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে
 
কুলাউড়া : সোমবার (৮ আগস্ট) দুপুরে মৌলভীবাজার জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ও উছলাপাড়াসহ বিভিন্ন পেট্রলপাম্পে এ অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানকালে ওজন পরিমাপক যন্ত্রে কারচুপি করা, প্রতিশ্রুতি অনুসারে তেল বিক্রয় না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে পৌরসভার উছলাপাড়ায় অবস্থিত মেসার্স মো. ফরমুজ আলী ফিলিং স্টেশনকে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ করে তা আদায় করা হয়।

এসময় সহকারী পরিচালক মো. আল-আমিন ফিলিং স্টেশনগুলোকে প্রতিশ্রুতি অনুযায়ী সঠিক পরিমাপে পেট্রল, অকটেন, ডিজেল বিক্রয় করার জন্য নির্দেশ দেন। 

অভিযানকালে তাকে সহযোগিতা করে র‌্যাব-৯ এর একটি ফোর্স।

ওসমানীনগর : সিলেটের ওসমানীনগরে পেট্রোল পাম্পে পরিমাণের তুলনায় কম তেল দেয়ার অভিযোগে ৩টি পেট্রোল পাম্পে অভিযান চালিয়ে দুটি পেট্রোল পাম্পের মালিককে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হান।

সোমবার (৮ আগস্ট) দুপুরে গোয়ালবাজার এলাকায় সুপ্রিম ফিলিং স্টেশনে প্রতি ১০ লিটার অকটেনে ৫৬০ মিলি লিটার কম এবং প্রতি ১০ লিটার পেট্রোলে ৬০০ মিলি লিটার তেল কম দেয়ার প্রমাণ পাওয়ায় যায়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই প্রতিষ্ঠানকে নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। বেগমপুর বাজারের মেসার্স আবীর ফিলিং স্টেশনে প্রতি ১০ লিটার পেট্রোলে ৮০ মিলি লিটার কম এবং প্রতি ১০ লিটার অকটেনে ৫০ মিলি লিটার কম দেয়ায় এই প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলিমা রায়হানা। এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে বলে জানান তিনি।

অভিযানকালে বিএসটিআই মেট্রোলজি সিলেট জোনের (পরীক্ষক) সুমন শাহা ও ওসমানীনগর থানার একদল পুলিশ উপস্থিত ছিলেন।

হবিগঞ্জ : হবিগঞ্জের বাহুবলে পরিমাপে কম দেয়ার অভিযোগে দুই পেট্রোল পাম্পকে জরিমানা করা হয়েছে। রোববার (৭ আগস্ট) দুপুরে ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহার নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

সহকারী পরিচালক দেবানন্দ সিনহা জানান, পেট্রোল ও অকটেন পরিমাপে কম দেয়ার অভিযোগে বাহুবলের চেরাগ আলী পেট্রোল পাম্পকে ২০ হাজার টাকা এবং মিরপুরে নিরাপদ পেট্রোল পাম্পকে একই অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
 
অভিযানে ভোক্তা অধিকারকে সহযোগিতা করেন শায়েস্তাগঞ্জ র‌্যাব-৯ এর একটি টিম।

সিলেট সমাচার
সিলেট সমাচার