• বুধবার   ১০ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৬ ১৪২৯

  • || ১১ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু রচিত বই বিতরণ অনুষ্ঠান সম্পন্ন সাকিবকে নোটিশ পাঠাল বিসিবি সিলেটের শ্রেষ্ঠ এএসআই মোহাম্মদ অলিউল হাসান
২৯

নাজিরবাজারে নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে সড়ক অবরোধ

সিলেট সমাচার

প্রকাশিত: ১৮ জুলাই ২০২২  

দক্ষিণ সুরমা উপজেলার নাজিরবাজার এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে বিক্ষুব্ধ জনতা। ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ হয়ে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করেছেন লোকজন। 

রোববার (১৭ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে তারা সড়ক অবরোধ করেন।

এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখার পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হলে এবং কর্তৃপক্ষের আশ্বাসের ভিত্তিতে অবরোধ তুলে নেন বিক্ষুব্ধ গ্রাহকরা। 

স্থানীয়রা জানান, সিলেটের দক্ষিণ সুরমা, ওসমানীনগর ও বিশ্বনাথসহ বিভিন্ন উপজেলায় গত কয়েকদিন থেকে বিদ্যুৎ বিভ্রাট চরমে পৌঁছেছে। দিন ও রাতের ২৪ ঘণ্টার মধ্যে অর্ধেক সময়ই থাকে না বিদ্যুৎ। এ অবস্থায় দৈনন্দিন কাজে ঘটছে বিঘ্ন, রাতে ঘুমোতে পারেছন না মানুষ। বেশি কষ্ট হচ্ছে শিশু ও বৃদ্ধ বয়েসি নারী-পুরুষের।
 
ভুক্তভোগিরা জানান, শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায় দক্ষিণ সুরমা, ওসমানীনগর ও বিশ্বনাথ উপজেলা। শনিবার সকাল সাড়ে সাতটায় দেখা মেলে বিদ্যুতে। ভ্যাপসা গরমে নির্ঘুম রাত কাটয়েছেন বেশিরভাগ মানুষ। শনিবার দিনের বেলা বেশ কয়েকবার বিদ্যুৎ যাওয়া-আসার পর রাত ১১টার দিকে ফের চলে যায়। রবিবার (১৭ জুলাই) সকাল ৮টায় বিদ্যুৎ আসলেও আধা ঘণ্টা পর ফের চলে যায়। বিকাল ৩টা পর্যন্ত টানা দুই ঘণ্টাও স্থায়ী হয়নি বিদ্যুৎ।

এ অবস্থায় রবিবার রাত সাড়ে ১১টার দিকে নাজিরবাজারে সড়ক অবরোধ করেন স্থানীয়রা। এসময় নাজিরবাজারের দুপাশে সিলেট-ঢাকা মহাসড়কে কয়েক কিলোমিটারজুড়ে যানবাহন আটকা পড়ে। এক ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হলে এবং কর্তৃপক্ষের আশ্বাসের ভিত্তিতে রাত সাড়ে ১২টার দিকে সড়ক অবরোধ তুলে নেন স্থানীয়রা।

সিলেট সমাচার
সিলেট সমাচার