• বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
বৃহস্পতিবার সুনামগঞ্জে আসছেন পরিকল্পনামন্ত্রী মান্নান আওয়ামী লীগের গর্জনে কাঁপছে সিলেটের রাজপথ বাংলাদেশ সংকটে নেই, ঋণখেলাপিতে যাওয়ার ঝুঁকি কম: আইএমএফ বিদ্যুতায়িত হয়ে মৃত্যুর ঘটনায় অভিযোগ কেন্দ্রের ইনচার্জ বরখাস্ত
৩২

বন্যার্তদের মাঝে বিজিবির ত্রাণ বিতরণ

সিলেট সমাচার

প্রকাশিত: ২৪ জুন ২০২২  

সিলেটের জৈন্তাপুর উপজেলার সীমান্তবর্তী ডিবির হাওর, ঘিলাতৈল, ফুলবাড়িসহ কিছু এলাকায় বসবাসরত অসহায় বন্যার্ত মানুষের মাঝে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) উদ্যােগে ত্রাণ সহায়তা বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২৪ জুন) সকালে নিজপাট ও জৈন্তাপুর ইউনিয়নের শাপলা বিল সংলগ্ন এলাকায় এসব ত্রাণ সহায়তা বিতরণ করা হয়।

বিজিবির পক্ষ থেকে বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন বিজিবির উত্তর-পূর্ব- রিজিয়ন (সরাইল)'র ডেপুটি কমান্ডার কর্ণেল কাজী শামীম হাসান পিএসসি। 

এসময় উপস্থিত ছিলেন- সিলেট ৪৮ বিজিবি'র শ্রীপুর সীমান্ত ফাঁড়ির ক্যাম্পানী কমান্ডার সুবেদার মো: ইউনুছ মিয়া, ডিবির হাওর বিজিবি'র ক্যাম্প কমান্ডার নায়েক গিয়াস আহমদ, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলামসহ বিজিবির অন্যান্য সদস্যরা এবং এলাকার গন্যমান্য ব্যক্তিগণ। 

বিজিবির পক্ষ থেকে অত্র এলাকার অন্তত ৩০০ লোকের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, চিনি, ডাল, সয়াবিল তেল, সাবান, পিয়াজ ও বিশুদ্ধ পানি ইত্যাদি।

এসময় বিজিবি ডেপুটি কমান্ডার কর্ণেল কাজী শামীম হাসান বলেন, সিলেটের এই দূর্যোগকালীন সময়ে বিজিবি পানিবন্দী অসহায় বন্যার্ত এলাকার মানুষের পাশে রয়েছে। এই মূহুর্তে আমাদের সকলের উচিত সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ানো। বন্যার পর থেকে বিজিবির সদস্যরা পানিবন্দী লোকজনকে উদ্ধার ও ব্যক্তিগত উদ্যােগে ত্রাণ সহায়তা প্রদানের কার্যক্রম অব্যাহত রেখেছে। আমরা আমাদের রেশনের অংশ থেকে বন্যার্তদের জন্য সামর্থ্য অনুযায়ী খাদ্য সহায়তা বিতরণ করছি। ভবিষ্যতে আমরা চেষ্টা করব বন্যা পরবর্তী পুর্নবাসন কাজে সীমান্ত এলাকার ক্ষতিগ্রস্ত মানুষের বসতবাড়ি মেরামত কাজে সহযোগিতা করতে।

সিলেট সমাচার
সিলেট সমাচার