• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
মঙ্গলবার সিলেটের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না ওসমানীনগরে ২শ মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট "প্রধানমন্ত্রীর দক্ষ ব্যবস্থাপনায় কেউ না খেয়ে মারা যায়নি" বন্যায় সিলেটে ১২ কোটি টাকার প্রাণিসম্পদের ক্ষতি প্রাকৃতিক দুর্যোগে সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫২ হবিগঞ্জে নদীর পানি কমেছে, উন্নতি নেই হাওরাঞ্চলে হেলিকপ্টারে করে সিলেটের বন্যা পর্যবেক্ষণ করলেন স্বাস্থ্যমন্ত্রী
২৮

বন্যার পানিতে তলিয়ে গেছে শাবিপ্রবি, ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা 

সিলেট সমাচার

প্রকাশিত: ১৭ জুন ২০২২  

ফের বন্যার কবলে সিলেট। নগরের পাশাপাশি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসেও বন্যার পানি ঢুকেছে।

স্বাভাবিকভাবেই বিচ্ছিন্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। এতে জরুরি ভিত্তিতে শনিবার (২৫ জুন) পর্যন্ত ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (১৭ জুন) সকালে জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।
 
তিনি বলেন, বৃষ্টি ও পাহাড়ি ঢল না থামায় পরিস্থিতি খারাপ হচ্ছে। ক্যাম্পাসে হাঁটুপানি হয়েছে। পানি আরও বাড়ছে। বিষয়টি বিবেচনা করে শনিবার (২৫ জুন) পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বিশ্ববিদ্যালয় ও আবাসিক হল খোলা থাকবে। কোনো শিক্ষার্থী হলে থাকতে চাইলে নিজস্ব ব্যবস্থাপনায় থাকতে হবে।

তিনি বলেন, কোনো শিক্ষার্থী বাড়ি যেতে চাইলে যদি কোনো সমস্যায় পড়ে সেক্ষেত্রে তাদের হল প্রভোস্ট, ছাত্র উপদেষ্টা ও প্রক্টরের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

এদিন বেলা সোয়া ১১টার দিকে ক্যাম্পাসে বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায়। ক্যাম্পাসের বিভিন্ন জায়গা, যেমন- এক কিলো রোড, চেতনা-৭১, একাডেমিক ভবনগুলোর সামনে, ইউনিভার্সিটি সেন্টার, আবাসিক হলসহ প্রধান প্রধান সড়কগুলোর অধিকাংশ জায়গায় হাঁটু পর্যন্ত পানি উঠেছে। তাতে সময় যতই গড়াচ্ছে বাড়ছে বন্যার পানি। এতে স্বাভাবিক চলাচল ব্যাহত হয়ে বিপাকে পড়েছেন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

সিলেট সমাচার
সিলেট সমাচার