• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
মঙ্গলবার সিলেটের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না ওসমানীনগরে ২শ মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট "প্রধানমন্ত্রীর দক্ষ ব্যবস্থাপনায় কেউ না খেয়ে মারা যায়নি" বন্যায় সিলেটে ১২ কোটি টাকার প্রাণিসম্পদের ক্ষতি প্রাকৃতিক দুর্যোগে সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫২ হবিগঞ্জে নদীর পানি কমেছে, উন্নতি নেই হাওরাঞ্চলে হেলিকপ্টারে করে সিলেটের বন্যা পর্যবেক্ষণ করলেন স্বাস্থ্যমন্ত্রী
২৯

বিশ্বনাথে ৫ ইউনিয়নে আবারও বন্যা, বন্ধ রেল-যান চলাচল

সিলেট সমাচার

প্রকাশিত: ১৭ জুন ২০২২  

সিলেটের বিশ্বনাথে ১ মাসের ব্যবধানে পাঁচটি ইউনিয়ন আবারও বন্যায় প্লাবিত হয়েছে। উপজেলার লামাকাজি, খাজাঞ্চি, দৌলতপুর, রামপাশা ও অলংকারি ইউনিয়নের প্রায় ৮৫% মানুষ ইতিমধ্যে পানিবন্দি হয়ে পড়েছেন। 

গেল মাসের বন্যায় ক্ষয়ক্ষতি পুষিয়ে উঠার পূর্বেই দ্বিতীয়বার বন্যায় কবলিত হওয়ার ফলে এসব এলাকার মানুষের দূর্ভোগের অন্ত নেই। সুরমা-কুশিয়ারা নদীসহ বিশ্বনাথের বিভিন্ন নদ-নদী ও খাল-বিল হাওরে পানি যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে করে বৃহস্পতিবার রাতে পুরো উপজেলা ও পৌর এলাকা বন্যায় কবলিত হওয়ার আশঙ্কা রয়েছে।

সিলেট-ছাতক রেললাইন এবং সিলেট-সুনামগঞ্জ সড়কসহ উপজেলার বিভিন্ন সড়ক বন্যার পানিতে ডুবে যাওয়ার ফলে এসব সড়ক দিয়ে যান (রেল ও যানবাহন) চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে। বন্যার পানিতে ইতিমধ্যে তলিয়ে গেছে কৃষি জমি, স্কুল-কলেজ, হাট-বাজার, মসজিদ-মাদ্রাসাসহ মানুষের বসত ঘর। গৃহপালিত পশু নিয়ে চরম বিপাকে পড়েছেন সর্বসাধারণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক নুসরাত জাহান বলেন, আমি বন্যা কবলিত এলাকাগুলো পরিদর্শন করেছি। লামাকাজি ইউনিয়নের অবস্থা ভয়াবহ। পানিবন্ধী মানুষকে প্রত্যেকটি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। খাজাঞ্চি, রামপাশা, দৌলতপুর ও অলংকারি ইউনিয়নের বিভিন্ন গ্রাম বন্যায় প্লাবিত হয়েছে। পানিবন্ধী মানুষকে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নিতে পারবেন বলে তিনি জানান।

সিলেট সমাচার
সিলেট সমাচার