• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
মঙ্গলবার সিলেটের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না ওসমানীনগরে ২শ মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট "প্রধানমন্ত্রীর দক্ষ ব্যবস্থাপনায় কেউ না খেয়ে মারা যায়নি" বন্যায় সিলেটে ১২ কোটি টাকার প্রাণিসম্পদের ক্ষতি প্রাকৃতিক দুর্যোগে সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫২ হবিগঞ্জে নদীর পানি কমেছে, উন্নতি নেই হাওরাঞ্চলে হেলিকপ্টারে করে সিলেটের বন্যা পর্যবেক্ষণ করলেন স্বাস্থ্যমন্ত্রী
৩৯

বিএনপির ৬১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সিলেট সমাচার

প্রকাশিত: ১৬ জুন ২০২২  

গত সোমবার বিএনপির মিছিলকে কেন্দ্র করে সিলেটের কানাইঘাট বাজারে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিএনপি ও সহযোগী সংগঠনের ৬১ নেতাকর্মীর বিরুদ্ধে গতকাল বুধবার মামলা দায়ের করেছেন উপজেলা ছাত্রলীগ নেতা আফজল হোসেন মিজান।

কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন ছাত্রলীগ নেতা আফজাল হোসেন মিজান বাদী হয়ে এ মামলা করেছেন। থানার মামলা নং- ৮।

মামলায় সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, কানাইঘাট উপজেলা বিএনপির সাবেক সভাপতি মামুন রশিদ মামুন, বর্তমান সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মামুন রশিদ, সাধারণ সম্পাদক শরিফুল হক, সাংগঠনিক সম্পাদক খসরুজ্জামান পারভেজ, পৌর বিএনপির সভাপতি নুরুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সহ উপজেলা যুবদল, ছাত্রদল সহ অঙ্গসংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ সহ ৬১ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাতনামা ১৫০/২০০ জনকে আসামী করা হয়েছে।

জানা গেছে, বিএনপির ৬১ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পর থেকে অনেক নেতাকর্মী গ্রেপ্তার এড়াতে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছেন।

প্রসজ্ঞত, গত সোমবার বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দুপুর সোয়া ১২টার দিকে কানাইঘাট বাজারে উপজেলা ও পৌর বিএনপির নেতাকর্মীরা পূর্ব বাজার থেকে বিক্ষোভ মিছিল বের করলে ছাত্রলীগ ও যুবলীগের কিছু সংখ্যক নেতাকর্মী বিএনপির মিছিলে হামলা করলে উভয় পক্ষের মধ্যে বাজারে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল ছুড়ার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হন। বিএনপির মিছিল শেষে বিকেল ২টার দিকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কানাইঘাট বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন। একপর্যায়ে পৌর বিএনপির কার্যালয়ের চেয়ার-টেবিল ও আসবাবপত্র বিক্ষুব্ধ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আগুনে পুড়িয়ে দেয়।

সোমবারের ঘটনায় আওয়ামী লীগকে দায়ী করে বিএনপির নেতৃবৃন্দ সিলেটে গত মঙ্গলবার সংবাদ সম্মেলন করেন।

অপরদিকে আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলেন বিএনপির নেতাকর্মীরা সোমবার বাজারে মিছিলের নামে অরাজকতা সৃষ্টি করে। এ সময় তাদের মিছিল থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের উপর হামলা চালানো হয়। এতে ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

সিলেট সমাচার
সিলেট সমাচার