• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
মঙ্গলবার সিলেটের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না ওসমানীনগরে ২শ মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট "প্রধানমন্ত্রীর দক্ষ ব্যবস্থাপনায় কেউ না খেয়ে মারা যায়নি" বন্যায় সিলেটে ১২ কোটি টাকার প্রাণিসম্পদের ক্ষতি প্রাকৃতিক দুর্যোগে সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫২ হবিগঞ্জে নদীর পানি কমেছে, উন্নতি নেই হাওরাঞ্চলে হেলিকপ্টারে করে সিলেটের বন্যা পর্যবেক্ষণ করলেন স্বাস্থ্যমন্ত্রী
৩৭

বিশ্বনাথে বন্যায় ক্ষতিগ্রস্থ সড়কগুলো দ্রুত সংস্কারের জন্য উদ্যোগ

সিলেট সমাচার

প্রকাশিত: ২৮ মে ২০২২  

টানা বর্ষণ ও পাহাড়ী ঢলের পানিতে সৃষ্ট আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্থ সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর এলাকার সড়কগুলো দ্রুত সংস্কারের উদ্যোগ গ্রহণ করেছেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান।
 
এ লক্ষ্যে তিনি (মোকাব্বির) যুক্তরাজ্যে থাকায় তাঁর নির্দেশে বন্যায় ক্ষতিগ্রস্থ ২৬টি সড়ক (প্রায় ৮৫ কিলোমিটার)’সহ প্রায় শতাধিক সড়ক-রাস্তা পরিদর্শন করে দ্রুত সংস্কারের জন্য তালিকা করেছেন এমপির প্রতিনিধি দল ও স্থানীয় প্রশাসন।

সড়কগুলো হচ্ছে- খাজাঞ্জি ইউনিয়নের জনবহুল বিশ্বনাথ-খাজাঞ্চি-কামালবাজার সড়ক, রামপাশা-সিংগেরকাছ সড়ক হতে গোয়াহরি-দৌলতপুর ইউনিয়ন পরিষদ সড়ক, রামপাশা-সিংগেরকাছ সড়ক হতে শেঁরগাও-উজাইজিরি সড়ক, লামাকাজী ইউনিয়নের আতাপুর-আকিলপুর ও খাজাঞ্চিগাঁও সড়ক, সিলেট সুনামগঞ্জ সড়ক থেকে সংযোগ লামাকাজী গ্রামীন ব্যাংক-সাঙ্গিরাই মোল্লারগাঁও রেলস্টেশন সড়কসহ শতাধিক সড়ক।
 
এদিকে এলজিইডি’র বিশ্বনাথ উপজেলা প্রকৌশলীর তথ্যমতে ২৬টি সড়কের প্রায় ৮৫কিলোমিটার সড়কের ক্ষতি হয়েছে। এছাড়া উপজেলা ৮ ইউনিয়ন ঘুরে গত অর্থ বছরে নতুন নির্মাণ, সংস্কার করা ও নতুন টেন্ডার হওয়া সড়কগুলোও পরিদর্শন করেন এমপির প্রতিনিধি দল।

এমপি মোকাব্বির খানের প্রতিনিধি দলে ছিলেন- এমপির পিএ আহমেদ কবির আদনান, এপিএস অসিত রঞ্জন দেব, ঠিকাদারী প্রতিষ্ঠান শাওন ট্রেডার্সের পরিচালক চঞ্চল পাল’সহ স্থানীয় সাংবাদিক সংগঠনের প্রতিনিধি দলের সদস্যরা।

সিলেট সমাচার
সিলেট সমাচার