• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
৪৬

জুয়া ও মাদকে আসক্ত দক্ষিণ সুরমার যুব সমাজ!

সিলেট সমাচার

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২  

দক্ষিণ সুরমা উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইলে জুয়া খেলা ও মাদকে আসক্ত হয়ে পড়ছে উঠতি বয়সের তরুণ ও যুবকেরা। উপজেলার বিভিন্ন হাট-বাজার সহ এলাকার আশেপাশে গলি ও রাস্তার মোড়ে মোড়ে সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত তরুণরা মোবাইলে এক ধরনের জুয়া খেলা ও মাদক সেবনের লিপ্ত থাকে। বিভিন্ন স্থানে কয়েকজন তরুণ বা যুবক একত্রিত হয়ে গভীর রাত পর্যন্ত জুয়া খেলা ও মাদক সেবনে হয় হচ্ছে।

তরুণ ও যুবকরা মোবাইলে জুয়া খেলা ও মাদকে জড়িয়ে পড়ার ফলে এলাকায় নানা ধরনের অপরাধ বৃদ্ধি পাচ্ছে। অনেক সময় তারা এলাকায় ঝগড়া-বিবাদে জড়িয়ে পড়ে। তাদের এই অপকর্মের বিরুদ্ধে ভয়ে কেউ মুখ খুলে কিছু বলতে পারছে না।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, সাম্প্রতিককালে মোগলাবাজার, চৌধুরী বাজার, রাখালগঞ্জ বাজার, জালালপুর বাজার, লালাবাজার, নাজিরবাজার, মকন দোকান, কামালবাজার, হাজীগঞ্জ বাজার, কলাবাগান, চকেরবাজার, খালোরমুখ বাজার, শিববাড়ি, কুচাই সহ বিভিন্ন স্থানে উঠতি বয়সী কিছু তরুণ গভীর রাত পর্যন্ত দল বেধে জুয়া খেলা ও মাদক সেবনে লিপ্ত হয়। স্থানীয় বাসিন্দারা ভয়ে এদের বিরুদ্ধে মুখ খুলেন না।

তারা মনে করেন, প্রশাসন দ্রুত এদের চিহ্নিত করে ব্যবস্থা না নিলে এই অপরাধ সমাজে ছড়িয়ে পড়বে। এতে ক্ষতিগ্রস্ত হবে গোটা সমাজ। এব্যাপারে আইনশৃংখলা বাহিনীকে কঠোর নজরদারি বৃদ্ধি করার দাবী জানিয়েছেন সচেতন মহল।  

এদিকে, উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইলে জুয়া খেলা ও মাদক বৃদ্ধি পেলেও প্রশাসন তেমন কোন পদক্ষেপ নিচ্ছে না। তারা মাঝে মধ্যে অভিযান চালিয়ে দায় এড়িয়ে যাচ্ছে।

এবিষয়ে জানতে সিলেট মহানগর পুলিশের মুখপাত্র বিএম আশরাফ উল্যাহ তাহেরের সাথে তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি কোন কোন এলাকায় এসব হচ্ছে নাম উল্লেখ করে মোবাইলে ক্ষুদে বার্তা পাঠাতে বলেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার