• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
৭১

কানাইঘাটে কামালের কেটে নেয়া পা উদ্ধার

সিলেট সমাচার

প্রকাশিত: ২১ মার্চ ২০২২  

সিলেটের কানাইঘাটে গোষ্ঠীগত দ্বন্দ্বে কামাল উদ্দিন (৪৫) নামের এক ব্যক্তির উপর হামলা চালিয়ে তার পা কেটে নিয়েছিল প্রতিপক্ষের লোকজন। এ ঘটনার একদিন পর রবিবার বিকেলে বিচ্ছিন্ন পা উদ্ধার করেছে পুলিশ।

কামাল উদ্দিন কানাইঘাট উপজেলার দক্ষিণ বানীগ্রাম ইউনিয়নের ছত্রপুর গ্রামের বাসিন্দা। এ ঘটনায় এক নারীকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, আধিপত্য বিস্তার নিয়ে ছত্রপুর গ্রামের মৃত এবাদুর রহমান ও মৃত খলিলুর রহমানের গোষ্ঠীর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এর জের ধরে বিভিন্ন সময় এলাকায় হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে।
 
প্রায় ২ বছর পূর্বে দুই গোষ্ঠীর মধ্যে মারামারিতে এবাদুর রহমান নামের এক ব্যক্তি মারা যান। এ ঘটনায় প্রতিপক্ষের কামাল উদ্দিনসহ কয়েক জনের নামে হত্যা মামলা হয়। ওই মামলায় কামাল উদ্দিন প্রায় ৮ মাস কারাভোগ করে বছরখানেক আগে জেল থেকে জামিনে বের হন।

এর আগে এবাদুর রহমানের গোষ্ঠীর লোকজনের হাতে কামালউদ্দিন দু’দফা হামলার শিকার হয়ে মারাত্মক ভাবে আহত হয়েছিলেন। কামাল উদ্দিন জামিনে বেরিয়ে আসার পর থেকে তার উপর এবাদুর রহমানের গোষ্ঠীর লোকজন ক্ষুব্দ ছিল।

গত শনিবার বিকেল ৫টার দিকে কামাল উদ্দিন নিজ বাড়ী থেকে গাছবাড়ী বাজারে যাওয়ার পথে এবাদুর রহমানের গোষ্ঠীর ফয়জুল হকের পুত্র মামুন আহমদের বাড়ীর পাশে আসামাত্র তার উপর মামুন আহমদসহ এবাদুর রহমানের গোষ্ঠীর ৮/১০জন হামলা চালায়।

হামলাকারীরা কামালের হাত-পা কুপিয়ে রক্তাক্ত করে এবং ডান পায়ের গোড়ালিতে কেটে পায়ের অংশ বিশেষ নিয়ে যায়।

কামাল উদ্দিনের আত্মচিৎকারে আশপাশের লোকজন এসে তাকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।   

এ ঘটনায় শনিবার রাতে মামুন আহমদের স্ত্রী ফাতেহা বেগমকে গ্রেফতার করে পুলিশ। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় ইউপি সদস্য আফতাব উদ্দিনকে থানায় নিয়ে আসা হয়।

পরদিন রবিবার বিকেলে ৫টার দিকে এএসপি আব্দুল করিম ও থানার ওসি তাজুল ইসলামের উপস্থিতিতে কামাল উদ্দিনের উপর সস্ত্র হামলাকারী মামুন আহমদের বসত বাড়ীর পুকুরের পূর্বপাড়ে অবস্থিত একটি খড়ের ঘর থেকে পলিথিন মোড়ানো অবস্থায় কামাল উদ্দিনের বিচ্ছিন্ন করা পায়ের অংশ উদ্ধার করা হয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার