• বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
বৃহস্পতিবার সুনামগঞ্জে আসছেন পরিকল্পনামন্ত্রী মান্নান আওয়ামী লীগের গর্জনে কাঁপছে সিলেটের রাজপথ বাংলাদেশ সংকটে নেই, ঋণখেলাপিতে যাওয়ার ঝুঁকি কম: আইএমএফ বিদ্যুতায়িত হয়ে মৃত্যুর ঘটনায় অভিযোগ কেন্দ্রের ইনচার্জ বরখাস্ত
১৯৩

কোন্দলে আটকা বিয়ানীবাজার বিএনপির নতুন কমিটির ভবিষ্যৎ

সিলেট সমাচার

প্রকাশিত: ১৮ মার্চ ২০২২  

নানা নাটকীয়তায় সিলেটের বিয়ানীবাজার উপজেলা বিএনপির পূর্ব নির্ধারিত কাউন্সিল পণ্ড হয়েছে। মাত্র কয়েক ঘণ্টা আগে কাউন্সিলের তারিখ ঘোষণা, স্থান পরিবর্তন, প্রার্থী-কাউন্সিলর তালিকা নিয়ে গোপনীয়তা আর দলীয় কোন্দলে আটকে গেছে উপজেলা বিএনপির নতুন কমিটির ভবিষ্যৎ।

সূত্র জানায়, বিয়ানীবাজারে করার উপজেলা বিএনপির কাউন্সিল পরিবেশ নেই- এমন অজুহাতে কাউন্সিলের স্থান পরিবর্তন করে সিলেট জেলায় নিয়ে যাওয়া হয়েছে। সেখানে বেশিরভাগ কাউন্সিলর অনুপস্থিত ছিলেন।

আরো জানা গেছে, উপজেলা বিএনপির সভাপতি পদে নজমুল হোসেন, আব্দুস সবুর, আখতার হোসেন খান জাহেদ ও আহমদ রেজা চৌধুরী, সাধারণ সম্পাদক পদে সরওয়ার হোসেন ও সিদ্দিক আহমদ, সাংগঠনিক সম্পাদক পদে মাহবুবুর রহমান ও আতাউর রহমান প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রস্তুত ছিলেন। কিন্তু বিয়ানীবাজারে কাউন্সিল না করে বিভিন্ন অজুহাতে জেলায় নিয়ে যাওয়ায় অনেকে প্রার্থিতা থেকে ছিটকে পড়েছেন।

বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাবেক সভাপতি নজমুল হোসেন বলেন, বৃহস্পতিবার কাউন্সিলের তারিখ ঘোষণা করে জেলা বিএনপি। মাত্র কয়েক ঘণ্টার নোটিশে নামমাত্র কাউন্সিল করার বিষয়টি সব কাউন্সিলরকে জানানো হয়নি। এমনকি প্রার্থী কারা তাও জানা যায়নি। একাধিকবার স্থান পরিবর্তন করে কাউন্সিল জেলায় নিয়ে যাওয়ার বিষয়টি কাউন্সিলররা ভালোভাবে নেননি। বেশিরভাগ কাউন্সিলর সেখানে অনপস্থিত ছিলেন।

তিনি আরো অভিযোগ করেন, বিয়ানীবাজারের ইউনিয়নগুলোতেও বিএনপির কমিটি নিয়ে কোন্দল আছে। সবগুলো ইউনিয়নে পাল্টাপাল্টি কমিটি আছে। বিগত সময়ে জেলা কমিটি এসব কোন্দল নিরসনের কথা বলা হলেও তেমন কোন উদ্যোগ নেয়া হয়নি। ফলে কাউন্সিলর তালিকা নিয়েও জঠিলতা সৃষ্টি হয়েছে।

নেতাকর্মীদের আশঙ্কা, সিলেটে কাউন্সিল না করে পকেট কমিটি ঘোষণার প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে জেলা বিএনপি। সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম এবং আরেক নেতা ফয়সল আহমদ চৌধুরীর মধ্যে গোপন সমঝোতা হয়েছে। সমঝোতায় বিয়ানীবাজার উপজেলায় সভাপতি পদে আখতার হোসেন খান জাহেদ, সাধারণ সম্পাদক পদে সরওয়ার হোসেন এবং সাংগঠনিক সম্পাদক পদে মাহবুবুর রহমানকে মনোনীত করা হয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার