• বৃহস্পতিবার   ২০ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৬ ১৪২৮

  • || ১৫ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
কুলাউড়া হাসপাতালের ৯ স্টাফ করোনায় আক্রান্ত স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার করোনা আক্রান্ত শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে যা বলছেন শাবির শিক্ষক-শিক্ষিকা জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু পররাষ্ট্রমন্ত্রীকে নতুন বছরের শুভেচ্ছা ব্লিনকেনের শাবিঃ ‘টাকার ব্যাগ’ আর ‘পিস্তল’ রেখে উপাচার্যের কুশপুত্তলিকা
১৭

শাবিতে দ্বিতীয় ধাপের ভর্তি শুরু সোমবার

সিলেট সমাচার

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০২০-২১ সেশনে দ্বিতীয় ধাপের ভর্তি শুরু সোমবার (১৭ জানুয়ারি)। ভর্তি চলবে মঙ্গলবার (১৮ জানুয়ারি) পর্যন্ত। প্রথম ধাপের ভর্তি শেষে দুই ইউনিট মিলিয়ে ১৫৮৭ আসনের বিপরীতে ৪০৭ জন ভর্তি হয়। যা মোট শিক্ষার্থীর ২৫ শতাংশ।  আসন ফাঁকা আছে ৭৫ শতাংশ অর্থাৎ ১১৮০ টি।

এদিকে প্রথমদিন সোমবার (১৭ জানুয়ারি) ‘এ’ ইউনিটের মেধা তালিকা থেকে ৯৫৬ থেকে ১ হাজার ৯৫৫ পর্যন্ত এবং স্থাপত্য বিভাগে ৪টি আসনের জন্য মেধাক্রম ৩১ থেকে ৩৪ পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে। পরের দিন ‘বি’ ইউনিটে বিজ্ঞান শাখায় ১৭৬টি আসনের বিপরীতে মেধাক্রম ২২১ থেকে ৫২০ পর্যন্ত, মানবিক শাখায় ২৩৩টি আসনের বিপরীতে মেধাক্রম ৩০০ থেকে ৬৯৯ পর্যন্ত এবং বাণিজ্য শাখায় ৬৪টি আসনের বিপরীতে মেধাক্রম ৮৪ থেকে ১৬৩ পর্যন্ত ভর্তির জন্য ডাকা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি সদস্য সচিব সহযোগী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল হোসাইনি এই তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, প্রথম ধাপের ভর্তি শেষে ‘এ’ ইউনিটে ৯৫৫টি আসনের বিপরীতে ভর্তি হয় ২৫২ জন, এতে আসন ফাঁকা আছে ৭০৩টি। স্থাপত্য বিভাগে ৩০টি আসনের মধ্যে ফাঁকা আছে ৪টি। অন্যদিকে ‘বি’ ইউনিটে বিজ্ঞান শাখায় ২২০টি আসনের মধ্যে ভর্তি হয়েছে ৪৪ জন, এতে আসন ফাঁকা আছে ১৭৬টি। ‘বি’ ইউনিটে মানবিক শাখায় ২৯৯টি আসনের মধ্যে ভর্তি হয় ৬৬ জন, এতে আসন ফাঁকা আছে ২৩৩টি এবং একই ইউনিটে বাণিজ্য শাখায় ৮৩টি আসনের মধ্যে ১৯ জন ভর্তি হয়, এতে ৬৪টি আসন ফাঁকা আছে। ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের https://admission.sust.edu.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

এদিকে করোনার প্রাদুর্ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে গেলে ভর্তি কার্যক্রম চলবে কি না জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা সুনির্দিষ্ট দূরত্ব বজায় রেখে এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ভর্তি কার্যক্রম চালিয়ে যাবো। আমরা ফেব্রুয়ারির মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করতে চাই, এ লক্ষ্যে কাজ করছি।

সিলেট সমাচার
সিলেট সমাচার