• বৃহস্পতিবার   ২০ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৬ ১৪২৮

  • || ১৫ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
কুলাউড়া হাসপাতালের ৯ স্টাফ করোনায় আক্রান্ত স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার করোনা আক্রান্ত শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে যা বলছেন শাবির শিক্ষক-শিক্ষিকা জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু পররাষ্ট্রমন্ত্রীকে নতুন বছরের শুভেচ্ছা ব্লিনকেনের শাবিঃ ‘টাকার ব্যাগ’ আর ‘পিস্তল’ রেখে উপাচার্যের কুশপুত্তলিকা
৯০

বিয়ানীবাজারে প্রবাসীর উদ্যোগে প্রতিষ্ঠা হচ্ছে ডিগ্রি কলেজ

সিলেট সমাচার

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২২  

এক প্রবাসীর উদ্যোগে সিলেটের বিয়ানীবাজারে ডিগ্রি কলেজ প্রতিষ্ঠার কার্যক্রম শুরু হয়েছে। উপজেলার দাসউরায় হাজী ইছরাব আলী ডিগ্রি কলেজ স্থাপনের কার্যক্রম শুরু করছেন যুক্তরাজ্য প্রবাসী লুৎফুর রহমান ছায়াদ।

নিজেদের পারিবারিক সম্পত্তির ওপর এ কলেজের দাপ্তরিক কার্যক্রম শুরু হবে আগামী রোববার (৯ জানুয়ারি)। উদ্বোধন করবেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

এছাড়াও লুৎফুর রহমান ছায়াদের পৃষ্ঠপোষকতায় ইংরেজি মাধ্যম শিক্ষা প্রতিষ্ঠান ওয়েসিস স্কুল চলতি বছর থেকে কার্যক্রম শুরু করছে। আগামী ১৫ জানুয়ারি থেকে এ প্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম শুরু হবে। আপাতত: কেবলমাত্র ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরু করা হচ্ছে।

ব্রিটিশ কারিকুলাম অনুযায়ী এই প্রতিষ্ঠানের কার্যক্রম চলবে বলে জানান লুৎফুর রহমান ছায়াদ। পৌরশহরের আজির মার্কেটে এই স্কুলের কার্যক্রম পরিচালনা করা হবে।

গত শুক্রবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় বিয়ানীবাজার পৌরশহরের একটি কনভেনশন হলে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব তথ্য জানানো হয়।

পিতার স্বপ্নপূরণে এলাকার শিক্ষা কার্যক্রম এগিয়ে নিতে তার এ সকল প্রচেষ্টা বলেও জানান লুৎফুর রহমান ছায়াদ। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান তৈরির চেয়ে বড় কোন বিনিয়োগ সমাজে নেই। জীবনের সার্বিক কার্যক্রমে শিক্ষার জয়যাত্রা এগিয়ে নিতে সকলমহলের মানুষের সহযোগিতা কামনা করেন তিনি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ জাকির হোসেন, বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি-ইউকের সাবেক সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন, ইউকেস্থ বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট’র ট্রাষ্টি মামুন আল রশিদ হিলারি, বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি-ইউকের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর সিদ্দিকী।

এতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ওয়েসিস স্কুল’র ভারপ্রাপ্ত প্রধান মোহাম্মদ রবিউল আলম।

সিলেট সমাচার
সিলেট সমাচার