• বৃহস্পতিবার   ২০ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৬ ১৪২৮

  • || ১৫ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
কুলাউড়া হাসপাতালের ৯ স্টাফ করোনায় আক্রান্ত স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার করোনা আক্রান্ত শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে যা বলছেন শাবির শিক্ষক-শিক্ষিকা জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু পররাষ্ট্রমন্ত্রীকে নতুন বছরের শুভেচ্ছা ব্লিনকেনের শাবিঃ ‘টাকার ব্যাগ’ আর ‘পিস্তল’ রেখে উপাচার্যের কুশপুত্তলিকা
১২৯

সিলেটের মাঠে খেলে বিপিএলের প্রস্তুতি নেবেন সাকিব

সিলেট সমাচার

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২২  

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিশ্রাম নিয়েছিলেন সাকিব আল হাসান। জাতীয় দল যখন নিউজিল্যান্ড সফর করছে, তখন সাকিব নিজেকে সময় দিচ্ছেন। তবে ঘরোয়া ক্রিকেট খেলে সারবেন বিপিএলের প্রস্তুতি।

আগামী ২১ জানুয়ারি মাঠে গড়াবে বিপিএলের অষ্টম আসর। এর আগে শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)।  এই লক্ষ্যে এখন তিনি অবস্থান করছেন সিলেটে। উদ্দেশ্য, আগামীকাল রোববার থেকে সিলেটে শুরু হতে যাওয়া বিসিএল ওয়ানডে ফরম্যাটে খেলা। মূলত এই টুর্নামেন্ট ও সামনের বিপিএল দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের প্রস্তুতি সারতে চান সাকিব।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিসিএল ওয়ানডে টুর্নামেন্টের খেলা হবে। ৯, ১১ ও ১৩ জানুয়ারি ম্যাচ আছে। এরপর ১৫ জানুয়ারি হবে ফাইনাল।

টুর্নামেন্টে খেলতে দলগুলো সিলেটে এসে পৌঁছেছে। কাল বিকালে স্টেডিয়ামে অনুশীলনও করেছেন মোস্তাফিজুর রহমানরা।

বিসিএলে সাকিব খেলবেন ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে। ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রো এলাকা নিয়ে এই টিম গঠিত।

বর্তমানে বাংলাদশে দল নিউজিল্যান্ড সফরে আছে। সাকিব ‘পারিবারিক কারণে’ এই সফর থেকে নিজেকে সরিয়ে নেন। এর আগে চোটের কারণে খেলতে পারেননি পাকিস্তানের বিপক্ষে। পরে বিসিএলের লংগার ভার্সনেও ছিলেন না তিনি।

বিসিএল ওয়ানডে টুর্নামেন্ট শেষে ২১ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বিপিএল। এরপর ফেব্রুয়ারিতে ঢাকায় আসবে আফগানিস্তান জাতীয় দল। তাদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের।

ওই আন্তর্জাতিক সিরিজের জন্য বিসিএল ও বিপিএল দিয়ে নিজেকে প্রস্তুত করতে চান সাকিব, ‘এগুলো (বিসিএল ও বিপিএল) সবই প্রস্তুতির অংশ। কারণ এরপর আমাদের টানা আন্তর্জাতিক ক্রিকেট আছে। তাই আমি চাই যে, আমার সম্ভব সেরা ফিটনেস এবং পারফরম্যান্সটা নিয়ে যেন আন্তর্জাতিক ক্রিকেট শুরু করতে পারি। সেটার জন্য এটা ভালো একটা বিল্ডআপ আমি মনে করি।’

বাঁহাতি অলরাউন্ডার বলছেন, ‘যদি বিসিএলের কয়েকটা ম্যাচ খেলতে পারি, তারপরে বিপিএলের ম্যাচ থেকে আত্মবিশ্বাস নিতে পারি, সামনেই আমাদের আফগানিস্তানের সাথে ওয়ানডে ও টি-টোয়েন্টি আছে। আমার কাছে মনে হয় এই দুইটা ফরম্যাট ওই দুইটা ফরম্যাটকে (সিরিজ) ভালোভাবে কমপ্লিমেন্ট করবে। সেই কারণে আসলে এই প্রস্তুতিটা নেওয়া।’

সিলেট সমাচার
সিলেট সমাচার