• মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১২ ১৪২৮

  • || ২০ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
শাবির প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম স্থগিত জৈন্তাপুরে ছেলের হাতে মা খুন! বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে পুলিশ : প্রধানমন্ত্রী শাবিতে ভিসি’র বাসবভনের সামনে খাটে শুয়ে অনশনের প্রস্তুতি শাবিতে আন্দোলন : ১৬ জন হাসপাতালে জেলা ভোগ্যপণ্য পরিবেশক গ্রুপের সাধারণ সভা পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় সিলেটে হচ্ছে ‘ওয়াসা’
২৪

সিলেটের বুলেট খালেদের বলে বাবর আজম আউট

সিলেট সমাচার

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১  

অবশেষে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে উইকেটের খাতা খুললো সিলেটী বুলেট খালেদের। ক্যারিয়ারের প্রথম দুই টেস্টে ৬০ ওভার বোলিং করেও উইকেটশূন্য ছিলেন ‘বুলেট খ্যাত’ সৈয়দ খালেদ আহমেদ। অবশেষে ডানহাতি এই পেসার দেখা পেয়েছেন নিজের প্রথম আন্তর্জাতিক উইকেটের। আর সেটাও বাবর আজমকে ফিরিয়ে। একে তো বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটার, তার ওপর উইকেটে সেট হয়ে গেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে শুধুমাত্র টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছে খালেদের।

ক্যারিয়ারে এর আগে খেলেছেন মাত্র ২টি টেস্ট। যেখানে ৩ ইনিংসে ৩৬০ বল করেছিলেন তিনি। তবে পাননি কোনো উইকেটের দেখা। চলমান পাকিস্তানের বিপক্ষে ম্যাচ তার তৃতীয় টেস্ট। সেখানেও উইকেটের দেখা পাননি প্রথম ৯.৪ ওভার।

অবশেষে ম্যাচের ৯.৫ ওভার বলে গিয়ে উইকেট পেয়েছেন এই পেসার। বলের হিসেবে সেই সংখ্যাটা ৪১৮। অর্থাৎ আন্তর্জাতিক ও টেস্ট ক্রিকেটে ৪১৮ বল করার পর ৪১৯তম বলে গিয়ে নিজের প্রথম উইকেটের স্বাদ পেয়েছেন ২৯ বছর বয়সী এই ক্রিকেটার। আর সেটা আবার বাবর আজমকে ফিরিয়ে।

ঢাকা টেস্টের চতুর্থ দিনে খেলা শুরু হবার পর ৬৭.৫ ওভারের মাথায় পাকিস্তানের চতুর্থ উইকেটের পতন ঘটে। এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফেরেন পাক অধিনায়ক। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি বাবর আজম।

খালেদের উচ্ছ্বাসের সাথে বাংলাদেশের সকালের সেশনটাও রঙ্গিন হয় দারুণভাবে। ড্রেসিং রুমের পথ ধরার আগে ১২৬ বলে ৯ বাউন্ডারি ও ১ ছক্কায় ৭৬ রানের ইনিংস খেলে যান বাবর।

সিলেট সমাচার
সিলেট সমাচার