• শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৫ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
টোঙ্গায় আবারও শক্তিশালী ভূমিকম্প টি-টোয়েন্টি থেকে ৬ মাসের বিরতি নিলেন তামিম শাবিতে অবরোধ তুলে নিলেন শিক্ষার্থীরা, খুলেছে অফিস শাবি ভিসিকে সরানো হবে কিনা আচার্যের বিষয়: শিক্ষামন্ত্রী দোয়ারাবাজারে স্বতন্ত্র প্রার্থী তানভীর আশরাফীর জয়
২৪

বড় ভাই আ’লীগের, জাপার প্রার্থী ছোট ভাই

সিলেট সমাচার

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২১  

সিলেটের জকিগঞ্জের সুলতানপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুটি দলীয় প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুই চাচাতো ভাই। বড় ভাই ইকবাল আহমদ চৌধুরী একল নৌকা প্রতীকে ও ছোট ভাই রিমন আহমদ চৌধুরী লাঙল প্রতীকে নির্বাচনী মাঠে থাকবেন।

খোঁজ নিয়ে জানা গেছে, জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইকবাল আহমদ চৌধুরী একল দলের তৃণমূল নেতাকর্মীদের ভোটে প্রাথমিকভাবে নৌকার প্রতীকের চূড়ান্ত হয়েছেন।

তাঁর আপন চাচাতো ভাই সিলেট মহানগর জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির আহ্বায়ক রিমন আহমদ চৌধুরী জাতীয় পার্টির তৃণমূলের মতামতে লাঙল প্রতীক পেয়েছেন। এরই মধ্যে কেন্দ্র থেকে তার হাতে প্রার্থিতার চিঠিও তুলে দেওয়া হয়েছে।

মঙ্গলবার সুলতানপুর ইউনিয়নের বেশ কয়েকজন ভোটারের সঙ্গে কথা হয়। তারা বলেন, দুই ভাইয়ের ভোটের লড়াই ব্যাপকভাবে সাড়া ফেলেছে। কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। দুজনই দুই প্রতীকে ভোট চেয়ে প্রচারণা চালাচ্ছেন। তাদের রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ড নিয়েও আলোচনা-সমালোচনাও হচ্ছে।

বাবুর বাজারের রেস্তোরাঁ ব্যবসায়ী আব্দুল আহাদ বলেন, হোটেলে আগত স্থানীয় বেশিরভাগ ব্যক্তি ওই দুই ভাইয়ের লড়াই নিয়ে কথা বলছে। কেউ কেউ দুই ভাইয়ের রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ড নিয়ে বিশ্লেষণও করছেন।

সুলতানপুর ইউপি আওয়ামী লীগ সভাপতি আব্দুস সাত্তার বলেন, নৌকার প্রার্থী ইকবাল আহমদ চৌধুরী একল ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হিসেবে তিনি জনপ্রিয়। আওয়ামী নেতাকর্মীরা তাকে বিজয়ী করতে মাঠে কাজ করবে। তার চাচাতো ভাই অন্যদলের প্রার্থী হয়েছেন, সেটা রাজনৈতিক ব্যাপার। পারিবারিকভাবে তারা ভাই ভাই হলেও রাজনৈতিকভাবে এখন দুই দলের প্রার্থী। বিষয়টিকে আমরা রাজনৈতিকভাবেই এখন দেখছি।

সুলতানপুর ইউনিয়ন জাতীয় পার্টির সদস্য সচিব ওলিউর রহমান বলেন, পারিবারিকভাবে তারা যাই হোক না কেন দলীয় আদর্শগত দিক থেকে দুটি দলের প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। জাতীয় পার্টির প্রার্থী রিমন চৌধুরীর একটি ক্লিন ইমেজ আছে। তার বড় ভাই নৌকার প্রার্থী হয়েছেন সেটা তার দলীয় সিদ্ধান্ত। জাপার প্রার্থীকে বিজয়ী করতে আমরা কাজ করবো।

আওয়ামী লীগের দলীয় প্রার্থী ইকবাল আহমদ চৌধুরী একল বলেন, বিগত নির্বাচনেও আমি বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। গ্রাম পর্যায়ে শেখ হাসিনার উন্নয়নের জোয়ার পেতে ভোটাররা নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে বিজয়ী করবেন। ছোট ভাই রিমন চৌধুরী জাপা থেকে নির্বাচন করছেন সেটা তার দলীয় ব্যাপার। ছোট ভাইয়ের কারণে ভোটে কোনো প্রভাব পড়বে না।

দলের নেতাকর্মী ও সাধারণ মানুষের চাপে নির্বাচন করবেন জানিয়ে জাতীয় পার্টির লাঙল প্রতীকের প্রার্থী রিমন চৌধুরী বলেন, ইকবাল আহমদ চৌধুরী চাচাতো বড়ভাই হলেও তাকে এখন প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে দেখছি। ভোটের মাঠে পারিবারিক সম্পর্ক মুখ্য নয়। আওয়ামী লীগের নৌকা প্রতীকে মানুষ এবার ভোট দেবেন না। জনগণ উন্নয়নের স্বার্থে লাঙল প্রতীকে ভোট দেবেন। ভোটের মাধ্যমে জনপ্রিয়তার প্রমাণ হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার