• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

সর্বশেষ:
শ্রীমঙ্গলে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অনুদানের চেক বিতরণ বাংলার মানুষের কথা ভেবেই দেশে এসেছি, পালাতে নয়: প্রধানমন্ত্রী মৌলভীবাজারে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত সিলেটে ভারতীয় চোরাই চিনিসহ কারবারি গ্রেফতার শাবিপ্রবিতে শূন্য আসন পূরণে ফের ডাকা হবে শিক্ষার্থী হবিগঞ্জে দুদকের মামলায় ৩ কর্মকর্তা-কর্মচারী কারাগারে এই সরকারের আমলে মানুষ বিচার পেয়েছে: স্পিকার
২৭

কালীঘাটে শ্রমিক ও ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

সিলেট সমাচার

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২৩  

সিলেট জেলা ট্রাক, পিকআপ, ক্যাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন কর্তৃক শৃংঙ্খলা ও অনিয়মের দায়ে বহিস্কৃত ইউয়িনের (২১৫৯) এর অন্তর্ভূক্ত কালীঘাট উপ-কমিটির সভাপতি জালাল খান, সম্পাদক আফরোজ মিয়া ও সদস্য পুতুল বাবুর নেতৃত্বে কালীঘাটের নিরীহ শ্রমিকদের উপর চুরির অপবাদ, হয়রানি ও ব্যবসায়ীদের উপর সাজানো মামলা দায়েরের প্রতিবাদে কালীঘাটের সর্বস্তরের শ্রমিক, সিলেট জেলা ট্রাক, পিকআপ, ক্যাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন ও ব্যবসায়ী সমিতির উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয়।

 

সোমবার (৯ জানুয়ারি) দুপুর ২টায় কালীঘাট ডাকবাংলো রোডের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে এই বিক্ষোভ মিছিল বের হয়।

 

মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কালীঘাট পয়েন্টে এসে এক সমাবেশে মিলিত হয়।

 

সমাবেশে সিলেট জেলা ট্রাক, পিকআপ, ক্যাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গফুর মিয়ার সভাপতিত্বে ও কার্যকরী সভাপতি সালাম মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন- সিলেট জেলা ট্রাক, পিকআপ, ক্যাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সহ সম্পাদক বিল্লাল মিয়া, দপ্তর সম্পাদক বিলাল আহমদ, মেম্বার শফিক আলী, মো: আব্দুল জলিল, প্রচার সম্পাদক মো: সামাদুর রহমান।

শ্রমিক নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- কালীঘাট শ্রমিক কল্যাণ সংস্থার সভাপতি লিটন মিয়া, বাহার মিয়া, আল-আমিন, ঝন্টু মিয়া, জমির প্রমুখ।
 

সমাবেশে সভাপতির বক্তব্যে গফুর মিয়া বলেন, সংগঠন বিরোধী কার্যকলাপ সহ নানা অনিয়মের অভিযোগে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সম্প্রতি উপরোক্ত তিন সদস্যকে বহিস্কার করা হয়। কিন্তু বহিস্কৃত সদস্যরা নিজেদের দূর্নীতি, অনিয়ম আড়াল করতে এখন নিরীহ শ্রমিক ও প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের বিরুদ্ধে মিথ্যাচার করছে। তারা সংগঠনের বিরুদ্ধে নানা অপপ্রচার করে ভাবমূর্তি বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

 

এদের বিরুদ্ধে সর্বস্তরের শ্রমিক ও ব্যবসায়ীদের ঐক্যবদ্ধভাবে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান তিনি।

 

সিলেট সমাচার
সিলেট সমাচার