• শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৮ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
সিলেটের আওয়ামী লীগ নেতা শমসের বক্স মারা গেছেন সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে বড়লেখায় সম্প্রীতি সভা চার মাসেও হাকালুকিতে বৃক্ষ নিধন তদন্তের অগ্রগতি নেই দক্ষিণ সুরমার কলেজছাত্র রাহাত হত্যার ঘটনায় মামলা ‘আঁধার কেটে আলো আসবেই’ স্লােগানে সিলেটে মোমবা‌তি প্রজ্জ্বলন সিলেটের ‘শেখ হাসিনা শিশু পার্ক’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন চিকিৎসার জন্য বাংলাদেশিদের আর বিদেশ যেতে হবে না: সিলেটে মোমেন

জ্বরে কোনো শিশুর মৃত্যু হয়নি : মমতা

সিলেট সমাচার

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২১  

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তরবঙ্গ ও পুরুলিয়ায় শিশুদের মধ্যে অজানা জ্বর নিয়ে ক্রমেই আতঙ্ক ছড়িয়ে পড়ছে। এমন পরিস্থিতিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই রাজনৈতিক চাপানউতোরের মধ্যেই তীব্র জ্বরের জেরে শিশুমৃত্যুর খবর অস্বীকার করলেন মুখ্যমন্ত্রী তথা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন রাজ্যের পাঁচ মেডিক্যাল কলেজের অধ্যক্ষের সঙ্গে বৈঠক করে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা জ্বরে শিশুমৃত্যু সংক্রান্ত সব দাবি উড়িয়ে দেন। তিনি বলেছিলেন, দন্ত করে দেখেছি, যেই শিশুরা মারা গেছে, তাদের অন্য রোগ ছিল। জ্বরে কোনো শিশুর মৃত্যু হয়নি।

এ দিকে মালদহ মেডিক্যাল কলেজে আরও তিন শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। পরিস্থিতি খতিয়ে দেখতে শুক্রবার স্বাস্থ্যভবন থেকে বিশেষ দল যাচ্ছে উত্তরবঙ্গে। এর আগে জলপাইগুড়ি হাসপাতালে তিন শিশুর মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। যদিও এসব শিশু অজানা জ্বরে মারা যায়নি বলে দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

অপর দিকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে লেখা চিঠিতে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন, অজানা জ্বর নিয়ে উত্তরবঙ্গের হাসপাতালে এখন পর্যন্ত ভর্তি হয়েছে প্রায় ৭৫০ শিশু। তার মধ্যে এরই মধ্যে ছয়জনের মৃত্যু হয়েছে। শুধু মালদহ জেলাতেই দুই শতাধিক শিশু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, চিঠিতে রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ করতে ছাড়েননি শুভেন্দু। বিরোধী দলনেতার অভিযোগ, পশ্চিমবঙ্গ সরকার কোনো রকম গুরুত্ব দিচ্ছে না বিষয়টি নিয়ে।

কেননা সরকার ভবানীপুরের উপনির্বাচন নিয়ে ব্যস্ত। তাই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপ এবং স্বাস্থ্য প্রতিনিধিদল পশ্চিমবঙ্গে পাঠানোর বিশেষ অনুরোধে করে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মানসুখ মান্ডভিয়াকে চিঠি দেন শুভেন্দু অধিকারী।

সিলেট সমাচার
সিলেট সমাচার