• বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৬ ১৪২৯

  • || ১৬ রজব ১৪৪৪

সর্বশেষ:
ফের সাফের ফাইনালে বাংলাদেশ ক্রিকেটকে বিদায় বলে দিলেন কামরান আকমল প্রধানমন্ত্রীর হাতে এইচএসসির ফল হস্তান্তর চাঁদপুরে জামায়াত নেতা গ্রেফতার মাধবপুরে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা ফুল ইসলামের দাফন সম্পন্ন
২৯

আকস্মিক সফরে কাবুলে হিনা রব্বানী, তালেবান নেতাদের সঙ্গে বৈঠক

সিলেট সমাচার

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

আকস্মিক সফরে আফগানিস্তানে গেছেন পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রব্বানি খার। মঙ্গলবার তার উপস্থিতিতে কাবুলে পাকিস্তান ও আফগানিস্তানের কর্মকর্তাদের মধ্যে উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।  


আফগানিস্তানের উপপ্রধানমন্ত্রী আবদুল সালাম হানাফি ও দেশটির ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আমীর খান মুত্তাকির সঙ্গে কয়েক ঘণ্টাব্যাপী বৈঠক করেন পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী। বৈঠকে রাজনৈতিক বিষয়ের পাশাপাশি গুরুত্বপূর্ণ অন্যান্য ইস্যু আলোচিত হয় বলে আলজাজিরা জানিয়েছে।  

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, আফগানিস্তানের উপপ্রধানমন্ত্রী আবদুল সালাম হানাফির সঙ্গে বৈঠক করেছেন হিনা। বৈঠকে আফগানিস্তানের খনিজ ও পেট্রোলিয়ামমন্ত্রী শাহাবউদ্দিন দেলাওয়ার উপস্থিত ছিলেন। বৈঠকে দ্বিপক্ষীয় বাণিজ্য, সংযোগ ও মানুষে মানুষে যোগাযোগের মতো বিষয়গুলো প্রাধান্য পেয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বৈঠকে দুই দেশের সরকারের মধ্যে রাজনৈতিক আলোচনার ওপর গুরুত্বারোপ করা হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, বাণিজ্য, বিনিয়োগ, আঞ্চলিক সংযোগ, মানুষে মানুষে যোগাযোগ, আর্থসামাজিক প্রকল্পসহ দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। 

পাকিস্তানভিত্তিক সশস্ত্র গোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) সোমবার (২৮ নভেম্বর) পাকিস্তান সরকারের সঙ্গে থাকা শান্তি চুক্তি থেকে সরে আসার ঘোষণা দিয়েছে। এরপর নিজ যোদ্ধাদের যেখানে সম্ভব সেখানেই হামলা চালানোর নির্দেশ দেয় তারা। 

পাকিস্তান তালেবানের এমন ঘোষণার পর দেশটিতে সন্ত্রাসী হামলার পরিমাণ বেড়ে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। এরপরই কাবুলে গেলেন পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী। 

সিলেট সমাচার
সিলেট সমাচার