• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
মঙ্গলবার সিলেটের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না ওসমানীনগরে ২শ মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট "প্রধানমন্ত্রীর দক্ষ ব্যবস্থাপনায় কেউ না খেয়ে মারা যায়নি" বন্যায় সিলেটে ১২ কোটি টাকার প্রাণিসম্পদের ক্ষতি প্রাকৃতিক দুর্যোগে সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫২ হবিগঞ্জে নদীর পানি কমেছে, উন্নতি নেই হাওরাঞ্চলে হেলিকপ্টারে করে সিলেটের বন্যা পর্যবেক্ষণ করলেন স্বাস্থ্যমন্ত্রী
২৫

টয়লেট পেপারের ব্যবহার বন্ধ করে লাখ টাকা সাশ্রয় তিন সন্তানের মায়ের

সিলেট সমাচার

প্রকাশিত: ২৯ মে ২০২২  

সারাবিশ্বের লাখ লাখ পরিবারের জন্য একটি অত্যাবশ্যকীয় আইটেম হচ্ছে টয়লেট পেপার। কিন্তু এর যেমন উপযোগিতা রয়েছে তেমনি খরচও কম হয় না এর পেছনে। দিনের শেষে হিসাব করতে বসলে চোখ কপালে উঠতে বাধ্য। 

তবে সেই অপরিহার্য বস্তুকেই অপাংক্তেয় করে লক্ষাধিক টাকা বাঁচিয়ে ফেলেছেন তিন সন্তানের মা। করোনা অতিমারিতে হু-হু করে বিক্রি বেড়েছে টয়লেট পেপারের। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে, অতিমারির মধ্যে কার্যত টয়লেট পেপারের জন্য হাহাকার শুরু হয়ে যায়। তবে এই পরিস্থিতিতেও কার্যত ভিন্ন মেরুর বাসিন্দা অ্যাম্বার অ্যালেন।

গত তিন বছর ধরে তিনি বাড়ি থেকে বিদায় জানিয়েছেন টয়লেট পেপারকে। বদলে মাথা খাটিয়ে বের করেছেন বিকল্প পদ্ধতি। জনপ্রিয় ইউটিউবার অ্যাম্বার বলছেন, বছরের পর বছর ধরে আমরা টয়লেট পেপারের উপর নির্ভরশীল। কিন্তু কখনো ভেবে দেখি না, এ ভাবে কত কত টাকা প্রকৃত অর্থেই গড্ডলিকা প্রবাহে ভাসিয়ে দিয়েছি। 

তাই বিকল্প হিসেবে বেশ কিছু প্রচলিত জিনিস ব্যবহার শুরু করেন তিনি। তাতেই গত তিন বছরে ২০০০ ডলারেরও বেশি বাঁচিয়ে ফেলেছেন তিনি। যা বাংলাদেশি টাকায় এক লাখ ৭৫ হাজারেরও বেশি টাকা। বিকল্প হিসেবে অ্যাম্বার বাড়িতেই পড়ে থাকা পুরনো জামাকাপড়কে টয়লেট পেপার হিসেবে ব্যবহার শুরু করেন। এতে মস্ত সুবিধা হলো, ধুয়ে নিলেই তা আবার ব্যবহারের যোগ্য হয়ে যায়। এবং অবশ্যই তা কাগজের তুলনায় অনেক বেশি টেকসই-ও।

সিলেট সমাচার
সিলেট সমাচার