• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
পদ্মা সেতুতে যানবাহনের দীর্ঘ সারি বন্যায় সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫১ পদ্মা সেতু হয়ে সিঙ্গাপুর থেকে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু আমাদের আবেগ, বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী যে কারণে বিশ্বের অন্য সেতুর চেয়ে আলাদা
২২

বন্দুকধারীকে গুলি করে অন্যদের প্রাণরক্ষা করলেন এক নারী

সিলেট সমাচার

প্রকাশিত: ২৮ মে ২০২২  

যুক্তরাষ্ট্রে এক বন্দুকধারীকে হত্যা করে বড় ধরনের হত্যাযজ্ঞ ‌এড়ালো এক নারী। ওয়েস্ট ভার্জিনিয়ায় এক পার্টিতে ভিড়ের মধ্যেই ‘এআর-১৫’ ধরনের আধা স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে হামলা চালায় অস্ত্রধারী। খবর মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজ ও বিবিসির।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার (১৮ মে) ঘটনাটি ঘটেছে ভার্জিনিয়ার চার্লেসটন শহরে। স্থানীয় পুলিশের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, চার্লসটন শহরের এক অ্যার্পাটমেন্ট কমপ্লেক্সের বাইরে জন্মদিন-গ্রাজুয়েশন পার্টিতে অংশ নেন অনেকে।

বিবিসি বলছে, বন্দুকধারী যখন দ্রুতগতিতে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন তখন শিশুরা ওই এলাকায় খেলাধুলা করছিল। এ কারণে তাকে গতি কমাতে অনুরোধ করা হয়। একপর্যায়ে গাড়ি থেকে বন্দুক বের করে গুলি ছুড়তে শুরু করেন তিনি। তখনই তার দিকে বন্দুক তাক করে গুলি ছোড়েন ওই নারী। এতে বেঁচে যায় বহু মানুষ। হামলাকারী নিহত হন। ওই নারীর এমন দ্রুত সিদ্ধান্ত অনেক মানুষের জীবন বেঁচেছে।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন ব্যক্তি সন্ধ্যার দিকে ওই এলাকা দিয়ে দ্রুত গতিতে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। শিশুরা খেলাধুলা করছিল, তাই গাড়ির গতি কমাতে সতর্ক করা হয়। এরপরই তিনি একটি এআর-১৫ ধরনের আধা-স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে ফিরে আসেন। অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের বাইরে চলা পার্টিতে তার গাড়ি থেকে গুলি চালান। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে। ওই নারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে কিনা তা জানা যায়নি।

এর আগে মঙ্গলবার টেক্সাসের একটি স্কুলে বন্দুকধারীর হামলায় ১৯ শিশুসহ ২১ জন নিহত হন। যুক্তরাষ্ট্রে সম্প্রতি বন্দুক হামলার ঘটনায় আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার