• মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
চুনারুঘাটে ইউপি সদস্যের মৃত্যুতে বিমান প্রতিমন্ত্রীর শোক আদালত কর্তৃক সিলেট প্রেসক্লাবের ভোটার তালিকা ও নির্বাচন স্থগিত শাবিতে ১২তম জাতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত ৮০ কোটি টাকা ব্যয়ে সিলেটে বসছে ‘এক্সেল লোড কন্ট্রোলার’ সিলেটের দক্ষিণ সুরমায় উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন মুজিববর্ষ উপলক্ষে সিসিকের মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে ৫ হাজার কৃষক পেলেন সরকারি প্রণোদনা

যুক্তরাষ্ট্রে যাত্রীভর্তি ট্রেনে নারীকে ধর্ষণের অভিযোগ

সিলেট সমাচার

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১  

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া শহরে চলন্ত কমিউটার ট্রেনে এক নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ সময় ট্রেনটিতে অন্যান্য যাত্রীরা উপস্থিত থাকলেও তারা নারীটিকে সহায়তায় এগিয়ে আসেননি। স্থানীয় পুলিশের এক কর্মকর্তা বলেছেন, ধর্ষণে বাধা দিতে অন্য যাত্রীদের কিছু করা উচিৎ ছিল।

ফিলাডেলফিয়ার আপার ডার্বি পুলিশ বিভাগের সুপারিন্টেনডেন্ট টিমোথি বার্নহার্ড বলেছেন, গেল বুধবার মার্কেট-ফ্রাঙ্কফোর্ড লাইনে পশ্চিমাঞ্চল গামী একটি ট্রেনে ওই নারী আক্রান্ত হন। সেদিন রাত ১০টার দিকে ৬৯তম স্ট্রিট টার্মিনালের কাছে ট্রেনটি পৌঁছালে পুলিশ সদস্যদের ডাকা হয়।

বার্নহার্ড আরও বলেন, দক্ষিণ-পূর্ব পেনসিলভানিয়া পরিবহন কর্তৃপক্ষের একজন কর্মী ওই সময় ট্রেনের আশপাশে অবস্থান করছিলেন। তিনি পুলিশকে ফোন দিয়ে জানান, ট্রেনের একজন নারী যাত্রীর সঙ্গে অস্বাভাবিক কিছু ঘটছে। মূলত এই তথ্য পাওয়ার পর ট্রেনের পরবর্তী স্টেশনে অবস্থান নেন পুলিশ সদস্যরা। এরপর সেখানে ট্রেনটি পৌঁছালে ওই নারীকে উদ্ধার এবং একজনকে গ্রেফতার করে পুলিশ। আর সেখান থেকেই নারীটিকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

বার্নহার্ড ধর্ষণের শিকার নারীটিকে ‌‘অবিশ্বাস্য দৃঢ় মনোবলের অধিকারী’ বলে অভিহিত করেছেন। পুলিশকে অনেক তথ্য দিয়েছেন ওই নারী। যদিও হামলাকারীকে চেনেন না বলে জানিয়েছেন তিনি।

পুলিশের এই কর্মকর্তা বলেন, তিনি সুস্থ হয়ে উঠছেন। আশা করি তিনি দ্রুত স্বাভাবিক জীবনে ফিরবেন।

বার্নহার্ড বলেন, ওই নারীর সঙ্গে ঘটে যাওয়া পুরো ঘটনা নজরদারি ক্যামেরায় রেকর্ড হয়েছে। সেখানে দেখা গেছে, ট্রেনে অন্য যাত্রীরা থাকলেও ধর্ষণের শিকার নারীকে সহায়তায় কেউই এগিয়ে আসেননি।

আপার ডার্বি পুলিশ বিভাগের এই সুপারিন্টেনডেন্ট বলেন, সেখানে অনেক মানুষ ছিলেন। আমার মতে, তাদের বাধা দেওয়া উচিত ছিল; তাদের কারও কিছু করা উচিৎ ছিল। আমরা সমাজে কোথায় আছি, সেটি তুলে ধরছে এই ঘটনা। আমি বলতে চাচ্ছি, এ ধরনের ঘটনা কেউ চোখের সামনে ঘটতে দেবেন? এটা ভীষণই উদ্বেগজনক।

ডেলাওয়্যার কাউন্টি আদালতের রেকর্ড অনুযায়ী, ৩৫ বছর বয়সী ফিস্টন এনগয় নামের ওই যুবকের বিরুদ্ধে ধর্ষণ, তীব্র অশালীন আক্রমণ ও অন্যান্য অপরাধের অভিযোগ আনা হয়েছে। বার্নহার্ড বলেন, সেপটা এবং আপার ডার্বি পুলিশ বিভাগের কাছে তিনি বেশ পরিচিত। 

সিলেট সমাচার
সিলেট সমাচার