• শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৮ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
সিলেটের আওয়ামী লীগ নেতা শমসের বক্স মারা গেছেন সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে বড়লেখায় সম্প্রীতি সভা চার মাসেও হাকালুকিতে বৃক্ষ নিধন তদন্তের অগ্রগতি নেই দক্ষিণ সুরমার কলেজছাত্র রাহাত হত্যার ঘটনায় মামলা ‘আঁধার কেটে আলো আসবেই’ স্লােগানে সিলেটে মোমবা‌তি প্রজ্জ্বলন সিলেটের ‘শেখ হাসিনা শিশু পার্ক’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন চিকিৎসার জন্য বাংলাদেশিদের আর বিদেশ যেতে হবে না: সিলেটে মোমেন

নগদের সেবা দেখে সন্তুষ্ট শতভাগ গ্রাহক, হতাশ গুজবকারীরা

সিলেট সমাচার

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২১  

ডাক বিভাগের অংশীদারিত্বের মোবাইল ফাইন্যান্সিয়াল সেবা (এমএফএস) দাতা প্রতিষ্ঠান নগদ। দুই বছরের মধ্যে সাড়ে ৫ কোটি গ্রাহক পেয়েছে নগদ। যার দৈনন্দিন লেনদেনের পরিমাণ ৭০০ কোটি ছাড়িয়েছে। কিন্তু প্রতিদ্বন্দ্বী কিছু প্রতিষ্ঠান হঠাৎ নগদের পিছু লাগে। গুজব-অপপ্রচার চালিয়ে জনসাধারণের মধ্যে বিভ্রান্তি ছড়িয়ে দেয়ার সর্বোচ্চ চেষ্টা চালায় একটি চক্র।

তবে তাদের সকল প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। জনগণের কাছ থেকে নগদকে একটুও সরাতে পারেনি তারা। কেননা নগদ তাদের প্রতিশ্রুতি রক্ষায় শতভাগ সচেষ্ট। শুধু তাই নয়, গ্রাহকসেবায় বিন্দুমাত্র কম্প্রমাইজ করে না রাষ্ট্রীয় এ সেবা প্রতিষ্ঠানটি। নিরাপত্তা এবং স্বচ্ছতায় কোনো কমতি রাখে না।

একটি কুচক্রী মহল বিভ্রান্তিমূলক প্রচার করলেও তা উড়িয়ে দিয়েছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বীকৃত একটি আর্থিক সেবা প্রতিষ্ঠান নগদ। তাই এতে প্রতারণার কোনো সুযোগ নেই। শুধু তাই নয়,  নিজে ১০ হাজার টাকা দিয়ে নগদের লেনদেন শুরু করেন প্রধানমন্ত্রী। কাজেই এই ফাইন্যান্সিয়াল সার্ভিসের প্রতি প্রধানমন্ত্রীর স্বীকৃতি রয়েছে।

প্রতিযোগীতার এই বাজারে নগদকে পেছনে ফেলতে অনেক দিন ধরে বিভিন্ন প্ল্যাটফর্মে নানাভাবে ডিজিটাল আক্রমণ করা হচ্ছে। তবে সাম্প্রতিক সময়ে আক্রমণের এই তীব্রতা আগের চেয়ে বহুগুণে বৃদ্ধি পেয়েছে। কিন্তু তাদের সকল প্রচেষ্টা আজ ব্যর্থ। কেননা অন্যের পিছনে না লেগে নিজেদের সেবার মান বাড়িয়ে এবং লেনদেনে স্বচ্ছতা রেখে গ্রাহকের অতি প্রিয় হয়ে উঠেছে ডাক বিভাগের এই সেবাটি।

অস্বাভাবিক ও অসমাঞ্জস্যপূর্ণ লেনদেনের পরিপ্রেক্ষিতে স্বয়ংক্রিয়ভাবে স্থিতি হোল্ড হয়ে যাওয়া ‘নগদ’ অ্যাকাউন্টের মধ্য থেকে কয়েক দফায় আরো সাড়ে পাঁচ হাজারের বেশি অ্যাকাউন্ট স্থিতি আবার চালু করেছে ‘নগদ’ কর্তৃপক্ষ। এ নিয়ে পুনঃসচল হওয়া অ্যাকাউন্ট সংখ্যা দশ হাজার ছাড়িয়ে গেল।

অস্বাভাবিক ও অসমাঞ্জস্যপূর্ণ লেনদেনের পরিপ্রেক্ষিতে স্বয়ংক্রিয়ভাবে বেশ কিছু অ্যাকাউন্ট স্থগিত হয়েছিল। তবে সবগুলো অ্যাকাউন্ট পরিপূর্ণভাবে সচল করে দিচ্ছে নগদ। ইতোমধ্যে দশ সহস্রাধিকের বেশি অ্যাকাউন্ট চালু হয়ে গেছে। এতে করে স্বস্তি ফিরেছে জনমনে। আর মুখে কুলুপ পড়েছে রাষ্ট্রীয় সেবার পিছু নেয়া গুজবকারীদের।

সিলেট সমাচার
সিলেট সমাচার