• শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৮ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
সিলেটের আওয়ামী লীগ নেতা শমসের বক্স মারা গেছেন সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে বড়লেখায় সম্প্রীতি সভা চার মাসেও হাকালুকিতে বৃক্ষ নিধন তদন্তের অগ্রগতি নেই দক্ষিণ সুরমার কলেজছাত্র রাহাত হত্যার ঘটনায় মামলা ‘আঁধার কেটে আলো আসবেই’ স্লােগানে সিলেটে মোমবা‌তি প্রজ্জ্বলন সিলেটের ‘শেখ হাসিনা শিশু পার্ক’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন চিকিৎসার জন্য বাংলাদেশিদের আর বিদেশ যেতে হবে না: সিলেটে মোমেন

প্রতিশ্রুতি রক্ষা করেছে ‘নগদ’, সন্তুষ্টি প্রকাশ শতভাগ গ্রাহকের

সিলেট সমাচার

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২১  

রাষ্ট্রীয় মোবাইলভিত্তিক আর্থিক লেনদেনের সেবা ‘নগদ’ আরও বিশ্বস্ত হয়ে উঠছে। বেশ কিছু ই-কমার্স সাইটে লেনদেনের কারণে পরীক্ষার জন্য কিছু অ্যাকাউন্ট স্থগিত করেছিল নগদ কর্তৃপক্ষ। তবে পরীক্ষা-নিরীক্ষার পর আবারও সবগুলো অ্যাকাউন্ট সচল করে দিচ্ছে নগদ। আর তাতেই খুশির জোয়ার বইছে নগদ গ্রাহকদের মধ্যে।

জানা যায়, হঠাৎ করে আবারও গ্রাহকপ্রিয়তা পাওয়ায় নগদের পিছু লেগেছে মোবাইলভিত্তিক আর্থিক সেবার প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলো। সামাজিক মাধ্যমে চলছে তাদের অপপ্রচার। এমনকি নগদের বিরুদ্ধে কথা বলতে টাকার বিনিময়ে কিছু এজেন্ট নিয়োগ করেছে একটি চক্র। তবে তাদের সকল প্রচেষ্টা ব্যর্থ।

সেবা দিয়ে গ্রাহকদের কাছে প্রিয় হয়ে উঠেছে নগদ। মাত্র আড়াই বছরে গ্রাহক সংখ্যা ছাড়িয়েছে ৫ কোটি। দৈনিক লেনদেনের পরিমাণ ৭০০ কোটিরও বেশি। বন্ধ অ্যাকাউন্টগুলো সচল হওয়ায় আরও বেড়েছে লেনদেনের পরিমান।

দেশের সবচেয়ে কম খরচে আর্থিক সেবা দেয়া নগদ পৌঁছে গেছে দেশের প্রতিটি মানুষের কাছে। সরকারি সকল ভাতা ও উপবৃত্তি কোনো রকম ভোগান্তি ছাড়াই ঘরে বসে পেয়ে যাচ্ছেন নগদের মাধ্যমে। প্রতারকরা কোনো রকম প্রতারণা করলে দ্রুতই পদক্ষেপ নিয়ে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসছে নগদ। যার ফলে গ্রাহকদের মধ্যে শতভাগ সন্তুষ্টি লক্ষ্য করা গেছে।

তবে এসব সাফল্য যখন ক্রমেই বাড়ছে, তখন সোশাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে নগদের বিরুদ্ধে ‘সংঘবদ্ধ অপপ্রচার’ শুরু করেছে একটি মহল। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণাও দিয়েছে নগদ। 

রাষ্ট্রীয় এ সেবার বিরুদ্ধে সকল নেতিবাচক প্রপাগান্ডা ও অপপ্রচার থেকে সবাইকে সতর্ক থাকতে পরামর্শ দিয়েছে নগদ কর্তৃপক্ষ। এমনকি এসব অপপ্রচার প্রতিরোধে আইনগত সহায়তাও নিতে পারে তারা।

প্রতিযোগীতার বাজারে নিজেদের সাফল্য ধরে রাখতে অন্য কোনো প্রতিদ্বন্দ্বীর পেছনে লাগছে না নগদ। কেননা তারা সুষ্ঠু প্রতিযোগীতায় বিশ্বাসী। দেশের মানুষকে সঠিক, পরিপূর্ণ ও নিরাপদ সেবা দিয়েই জনপ্রিয়তার শীর্ষে থাকতে চায় ডাক বিভাগের এ প্রতিষ্ঠানটি। 

বিশ্লেষকরা বলছেন, নগদের সুষ্ঠু কার্যক্রম যেভাবে চলছে এরকমভাবে চলতে থাকলে বিশ্বের মধ্যে অন্যতম বড় ও বিশ্বস্ত প্রতিষ্ঠান হবে নগদ।

সিলেট সমাচার
সিলেট সমাচার