• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

সর্বশেষ:
শ্রীমঙ্গলে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অনুদানের চেক বিতরণ বাংলার মানুষের কথা ভেবেই দেশে এসেছি, পালাতে নয়: প্রধানমন্ত্রী মৌলভীবাজারে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত সিলেটে ভারতীয় চোরাই চিনিসহ কারবারি গ্রেফতার শাবিপ্রবিতে শূন্য আসন পূরণে ফের ডাকা হবে শিক্ষার্থী হবিগঞ্জে দুদকের মামলায় ৩ কর্মকর্তা-কর্মচারী কারাগারে এই সরকারের আমলে মানুষ বিচার পেয়েছে: স্পিকার
২৩২

৬১০ যাত্রী নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশে দুই পর্যটকবাহী জাহাজ

সিলেট সমাচার

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৩  

দীর্ঘ সাড়ে নয় মাস বন্ধ থাকার পর টেকনাফ থেকে ৬১০ জন যাত্রী নিয়ে সেন্টমার্টিন গেল পর্যটকবাহী জাহাজ এমভি পারিজাত ও এমভি রাজহংস। শুক্রবার সকাল ১০টার দিকে দমদমিয়া জেটি ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশে পর্যটকবাহী জাহাজ দুটি ছেড়ে যায়।

বেলা ১২টার দিকে জাহাজ দুটি দ্বীপে পৌঁছার কথা রয়েছে। এর আগে নাফ নদীর বিভিন্ন জায়গায় বালুচর জেগে ওঠাসহ মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘর্ষের কারণে পর্যটক মৌসুমেও টেকনাফ থেকে সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ ছিল। এদিকে ভোর থেকে টেকনাফ দমদমিয়া জেটি ঘাটে টিকিটের জন্য ভিড় করেন ভ্রমণে আসা পর্যটকরা। 

ভ্রমণে আসা গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, প্রথমবার এসেছি, খুবই আনন্দ লাগছে। প্রত্যাশা থাকবে যেন সফলভাবে ভ্রমণ শেষে বাড়ি ফিরতে পারি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান জানান, শুক্রবার সকালে ওই দুটি পর্যটকবাহী জাহাজে করে ৬১০ ভ্রমণকারী সেন্টমার্টিন দ্বীপে রওনা দিয়েছে। কর্তৃপক্ষের অনুমতি নিয়ে পরীক্ষামূলক ভাবে এ জাহাজগুলো চলাচল শুরু করেছে। পর্যটকদের যাতে কোনো সমস্যা না হয় সেদিকে নজর রাখা হচ্ছে।

জাহাজ মালিক সমিতির সভাপতি তোফায়েল আহমেদ বলেন, পর্যটকদের পরিবেশ সুরক্ষা সচেতনতা নিশ্চিত করা হয়েছে। পর্যটকদের শতভাগ আনন্দিত করায় আমাদের মূল লক্ষ্য। জেলা প্রশাসকের ছাড়পত্র নিয়ে প্রথমদিনে দুইটি জাহাজে ৬১০ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিনে রওনা দিয়েছে।

প্রসঙ্গত, ২০২২ সালের ৩০ মার্চ থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ হয়। সাড়ে ৯ মাস পর খুলল এই নৌরুট।

সিলেট সমাচার
সিলেট সমাচার