• বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৬ ১৪২৯

  • || ১৬ রজব ১৪৪৪

সর্বশেষ:
ফের সাফের ফাইনালে বাংলাদেশ ক্রিকেটকে বিদায় বলে দিলেন কামরান আকমল প্রধানমন্ত্রীর হাতে এইচএসসির ফল হস্তান্তর চাঁদপুরে জামায়াত নেতা গ্রেফতার মাধবপুরে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা ফুল ইসলামের দাফন সম্পন্ন
২৫

জামিন পেলেন শাকিল হত্যা মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান

সিলেট সমাচার

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের আলোচিত শাকিল আহম্মেদ হত্যা মামলার প্রধান আসামি ভানোর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামকে জামিন দিয়েছেন আদালত।

আজ বুধবার (৩০ নভেম্বর) দুপুরে ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মামুনুর রশীদ এই জামিন আবেদন মঞ্জুর করেন।

বিষয়টি বাদীপক্ষের আইনজীবী অ্যাড. সৈয়দ আলম নিশ্চিত করে বলেন, জেলার বালিয়াডাঙ্গী উপজেলা ভানোর ইউনিয়নের মৎস্যজীবী লীগের সভাপতি শাকিল আহমেদ হত্যা মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম জামিনের আবেদন করলে আদালত জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা ভানোর ইউনিয়নের হলদিবাড়ি হাট জামে মসজিদে শুক্রবার জুম্মার নামাজের সময় আলোচনার সময় হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তিমূলক ইমাম বক্তব্য প্রদান করিলে দু’পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে গত ৩ সেপ্টেম্বর সংঘর্ষ হয়। সংঘর্ষে ভানোর ইউনিয়ন মৎস্যজীবী লীগের সভাপতি শাকিল আহম্মেদ গুরুত্বর আহত হলে দিনাজপুর এম রহিম মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় ৪ সেপ্টেম্বর ভোরে মারা যায়। এ ঘটনায় শাকিলের বড় ভাই আবু সাঈদ দু'পক্ষ আহত হয়। গত ০৩ সেপ্টেম্বর রাতে বালিয়াডাঙ্গী থানায় আবু সাঈদ বাদী হয়ে ভানোর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ ২০ জনকে আসামি করে একটি মারপিটের মামলা করে।

পরবর্তীকালে শাকিল মারা যাওয়ার পর মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত হয়। সেই মামলায় ঢাকা থেকে চারজন, দিনাজপুর থেকে দুইজন এবং বালিয়াডাঙ্গী থেকে দুইজনকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ ও র‍্যাব।

সিলেট সমাচার
সিলেট সমাচার