• রোববার   ০২ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৬ ১৪২৯

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শাবিপ্রবিতে ১ থেকে ৯ অক্টোবর পর্যন্ত ছুটির ঘোষণা জেলা পরিষদের সদস্য প্রার্থী তানভীরের মতবিনিময় সভা গুলিতে নয়, ইটের আঘাতে যুবদল কর্মী শাওনের মৃত্যু: এসপি সাকিব-মুশফিক ছাড়া প্রথম সিরিজ জয় এশিয়া কাপ খেলতে সিলেটে জাহানারা-জ্যোতিরা নবির কাছে সিংহাসন হারালেন সাকিব বিশ্বনাথে শেখ হাসিনার জন্মদিনে আ’লীগের কেক কাটা
২১

ডেঙ্গুর অজুহাতে প্রাইভেট ল্যাবে চলছে গলাকাটা বাণিজ্য

সিলেট সমাচার

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২  

কক্সবাজার জেলার সীমান্ত উপজেলা টেকনাফে ডেঙ্গু মহামারি আকার ধারণ করায় একে কেন্দ্র করে টেকনাফ উপজেলা ও পৌরসভায় অবস্থানরত প্রাইভেট ল্যাব সমূহে রক্ত পরীক্ষার নামে চলছে গলাকাটা বাণিজ্য। দেখার যেন কেউ নেই।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীরা জানান, কোনো জ্বর নিয়ে হাসপাতাল বা যে কোনো ডাক্তারের শরণাপন্ন হলে সর্বপ্রথম চিকিৎসকরা একটি স্লিপ ধরিয়ে দেন। স্লিপ ধরিয়ে দিয়ে ল্যাবে গিয়ে রক্ত পরীক্ষা করে আনার জন্য বলা হয়। ল্যাব সমূহে গেলে প্রতিটি ডেঙ্গু জ্বরের রোগীদের কাছ থেকে রক্ত পরীক্ষার নামে ১২শ টাকা হতে ১৭শ টাকা পর্যন্ত ফিস নিচ্ছে।

এ বিষয়ে টেকনাফ ও পৌরসভার কয়েকটি ল্যাব এর মালিকদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাদের দাবি, ডেঙ্গু জ্বরের রোগীদের কাছ থেকে রক্ত পরীক্ষায় আমরা পাঁচশ থেকে ছয়শ টাকা গ্রহণ করি।

এ দিকে সরকারিভাবে রক্ত পরীক্ষার কোনো সুবিধা না থাকায় সবচেয়ে সমস্যায় পড়েছে হতদরিদ্র লোকজন বলে জানান সচেতন মহল।

এ বিষয়ে টেকনাফ উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটুচন্দ্র শীলের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, হাসপাতাল চলাকালীন সময়ে রক্ত পরীক্ষার করতে পারবেন। কিন্তু লোকজন এখানে না এসে বাইরে প্রাইভেট ল্যাবে পরীক্ষা করে। সেখানে কি নিচ্ছে না নিচ্ছে তা আমার জানা নেই।

এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ উপজেলা নির্বাহী ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এরফানুল হক চৌধুরী জানান, বিষটি খুবই দুঃখজনক, খতিয়ে দেখে ওইসব ল্যাবের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার