• রোববার   ০২ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৬ ১৪২৯

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শাবিপ্রবিতে ১ থেকে ৯ অক্টোবর পর্যন্ত ছুটির ঘোষণা জেলা পরিষদের সদস্য প্রার্থী তানভীরের মতবিনিময় সভা গুলিতে নয়, ইটের আঘাতে যুবদল কর্মী শাওনের মৃত্যু: এসপি সাকিব-মুশফিক ছাড়া প্রথম সিরিজ জয় এশিয়া কাপ খেলতে সিলেটে জাহানারা-জ্যোতিরা নবির কাছে সিংহাসন হারালেন সাকিব বিশ্বনাথে শেখ হাসিনার জন্মদিনে আ’লীগের কেক কাটা
৬১

আগামী মাসেই বন্ধ হবে লোডশেডিং, কমবে তেলের দামও

সিলেট সমাচার

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২  

আগামী মাস অর্থাৎ সেপ্টেম্বর থেকে দেশে থাকবে না লোডশেডিং। জ্বালানি তেলের দামও আন্তর্জাতিক বাজারের সঙ্গে তাল মিলিয়ে সমন্বয় করা হবে নিয়মিত।

রবিবার (১৪ আগস্ট) রাজধানীর বিদ্যুৎ ভবনে ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স বাংলাদেশের আয়োজনে ‘বঙ্গবন্ধুর জ্বালানি দর্শন ও বাংলাদেশের জ্বালানি নিরাপত্তা; অস্থির বিশ্ব বাজার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

প্রতিমন্ত্রী আরও বলেন, ইউক্রেন যুদ্ধের কারণে সাময়িক সংকট তৈরি হয়েছে। বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ায় ৮ হাজার কোটি টাকার উপরে ক্ষতি হয়েছে। সেজন্য আমরা তেলের দাম সমন্বয় করেছি মাত্র। এর মধ্যে তেলের দাম কমানোর উপায় খুঁজছে সরকার। ভ্যাট ও ট্যাক্স কমিয়ে জনসাধারণকে কিছুটা স্বস্তি দেয়া যায় কি-না, সে বিষয়ে চিন্তাভাবনা চলছে।  

তৎকালীন বিএনপির সমালোচনা করে প্রতিমন্ত্রী বলেন, মিয়ানমার থেকে ভারতের গ্যাস রফতানির পাইপলাইন বন্ধ করা ছাড়া কোনো কাজই তারা করেনি। বিএনপি-জামায়াতের আমলে এক দিন বিদ্যুৎ গেলে তিন দিনেও ফিরে আসত না। আবার মাঝে মাঝে আসলেও দিনরাত চলতো বিদ্যুতের লুকোচুরি খেলা। প্রতিটা দিনই ভোগান্তির মধ্যে কাটতো সাধারণ মানুষের। বিদ্যুৎ চাওয়ায় মানুষকে গুলি করে হত্যা পর্যন্ত করেছিল বিএনপি-জামায়াত জোট।

বিএনপি শুধু একটা ক্ষেত্রেই চ্যাম্পিয়ন হয়েছে, সেটা হচ্ছে দুর্নীতি। নাইকো মামলায় তখনকার প্রধানমন্ত্রীর সন্তান তারেক জিয়া জড়িত থাকার কথা বলেছেন অন্য আসামিরা। কাজেই বিএনপির রাজনৈতিক ইতিহাস ক্ষমতা দখল ও দুর্নীতির ইতিহাস। জনগণ তাই এমন একটি দুর্নীতিবাজ দলকে ইতিহাসের আঁস্তাকুড়ে নিক্ষেপ করেছে। ফলে বিএনপি আজ জনবিচ্ছিন্ন একটি দল।

সিলেট সমাচার
সিলেট সমাচার