• বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
বৃহস্পতিবার সুনামগঞ্জে আসছেন পরিকল্পনামন্ত্রী মান্নান আওয়ামী লীগের গর্জনে কাঁপছে সিলেটের রাজপথ বাংলাদেশ সংকটে নেই, ঋণখেলাপিতে যাওয়ার ঝুঁকি কম: আইএমএফ বিদ্যুতায়িত হয়ে মৃত্যুর ঘটনায় অভিযোগ কেন্দ্রের ইনচার্জ বরখাস্ত
৩৮

১০০ টাকার নতুন স্মারক নোট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

সিলেট সমাচার

প্রকাশিত: ২৫ জুন ২০২২  

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ১০০ টাকা মূল্যমানের নতুন স্মারক নোট উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি এবং ব্যাকগ্রাউন্ডে পদ্মা সেতুর ছবি মুদ্রিত স্মরক নোটটি পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বাংলাদেশ ব্যাংক ১০০ টাকা মূল্যমানের স্মারক নোট মুদ্রণ করেছে।

শনিবার (২৫ জুন) পদ্মা পাড়ে বাঙালির স্বপ্নপূরণের উৎসব মুন্সীগঞ্জের মাওয়ায় সুধী সমাবেশে এই স্মরক নোটটি উন্মুক্ত করেন প্রধানমন্ত্রী। এ সময় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির উপস্থিত ছিলেন।

সুধী সমাবেশে বক্তব্য প্রদান শেষে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের টোল প্লাজায় টোল প্রদান করার পর পদ্মা সেতুর ফলক ও ম্যুরাল-১ উদ্বোধন ঘোষণার মধ্য দিয়ে পদ্মা সেতুর উদ্বোধন ঘোষণা করেন বঙ্গবন্ধু কন্যা। এরপর সফরসঙ্গীদের গাড়িবহর নিয়ে জাজিরা প্রান্তে ফলক ও ম্যুরাল-২ উদ্বোধন ঘোষণার পর জনসভায় যোগ দেন।

এদিন সকাল সাড়ে নয়টার পর তেজগাঁও বিমানবন্দর হতে হেলিকাপ্টার যোগে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী তার সফরসঙ্গীদের নিয়ে রওনা দেন। সকাল দশটার পর মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেন।

মাদারীপুর শিবচর উপজেলার কাঠালবাড়ীতে অনুষ্ঠেয় বাংলাদেশ আওয়ামী লীগের জনসভায় অংশগ্রহণ শেষে পাঁচটার পরে জাজিরা প্রান্ত হতে হেলিকাপ্টার যোগে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

প্রসঙ্গত, পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে উন্মুক্ত করা ১০০ টাকার স্মারক নোটটি আগামীকাল রোববার (২৬ জুন) থেকে বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিস এবং পরে অন্যান্য শাখা অফিসে পাওয়া যাবে। বৃহস্পতিবার রাতে (২৩ জুন) সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার