• বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
বৃহস্পতিবার সুনামগঞ্জে আসছেন পরিকল্পনামন্ত্রী মান্নান আওয়ামী লীগের গর্জনে কাঁপছে সিলেটের রাজপথ বাংলাদেশ সংকটে নেই, ঋণখেলাপিতে যাওয়ার ঝুঁকি কম: আইএমএফ বিদ্যুতায়িত হয়ে মৃত্যুর ঘটনায় অভিযোগ কেন্দ্রের ইনচার্জ বরখাস্ত
২২

গানে গানে মুখরিত পদ্মা সেতুর সভাস্থল

সিলেট সমাচার

প্রকাশিত: ২৫ জুন ২০২২  

আর মাত্র কয়েক ঘণ্টা পরই উদ্বোধন হতে যাচ্ছে পৃথিবীর দীর্ঘতম সেতুর অন্যতম পদ্মা সেতু।

আর এ স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে তৈরি করা হয়েছে কাঠের তৈরি বাহারি রঙের এক নৌকা। তিন চাকার ওই নৌকায় বসে ৩০ মাঝি মাল্লা গান গেয়ে ও নেচে মাতিয়ে রেখেছেন মাদারীপুরের বাংলাবাজার ঘাটের পদ্মা সেতুর উদ্বোধন স্থল। এ সময় শতশত লোক ভিড় জমিয়েছেন নৌকাটির আশপাশে।

জানা গেছে, পদ্মা সেতু উদ্বোধন স্থলে নৌকায় গান গেয়ে মাতিয়ে তুলছেন নৌকার মাঝি মাল্লারা। কেউ বৈঠা বইছেন; কেউবা গান পরিবেশন করছেন। ৩০ মাঝি মাল্লা নৌকায় পদ্মা সেতু নিয়ে বাহারি গান ও নাচের মাধ্যমে মাতিয়ে রাখছেন সভাস্থল। বিনোদন দিচ্ছেন মানুষদের।

রাজবাড়ীর স্থানীয় এমপি জিল্লুল হাকিমের উদ্যোগে ৩০ মাঝি মাল্লা সভাস্থলে আসেন। এখানে গত ৪ দিন ধরে নৌকায় গান গেয়ে ও নাচের মাধ্যমে সমাবেশস্থল মাতিয়ে রাখছেন বলে জানান নৌকার নেতৃত্ব দেয়া জালাল উদ্দিন।

শনিবার (২৫ জুন) সকাল ১০টায় দেশনেত্রী শেখ হাসিনা এ সেতুর উদ্বোধন করবেন। এ উপলক্ষে বাংলাদেশের সরকার ও জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে ভারত সরকার।

শুক্রবার (২৪ জুন) ঢাকায় ভারতের হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, যুগান্তকারী এই প্রকল্পের সফল সমাপ্তিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ভারতের সরকার ও জনগণ বাংলাদেশের সরকার ও জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছে।

‘বহুল প্রতীক্ষিত এই প্রকল্পটির সমাপ্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী সিদ্ধান্ত ও দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বের সাক্ষ্য দেয়। এই সাফল্য প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে প্রমাণ করে এবং এতে আমাদের দৃঢ় বিশ্বাস ছিল, যা আমরা অবিচলভাবে সমর্থন করে এসেছি। যখন বাংলাদেশ একাই এই প্রকল্পটি এগিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল।’

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পদ্মা সেতু শুধু আন্তঃবাংলাদেশ যোগাযোগকেই উন্নত করবে না, এটি বাংলাদেশ ও ভারতের মধ্যের সাধারণ অঞ্চলগুলোকে সংযুক্ত করার ক্ষেত্রে দরকারি লজিস্টিকস্ ও ব্যবসার জন্য প্রয়োজনীয় গতি প্রদান করবে। এই সেতু আমাদের দ্বিপাক্ষিক ও উপ-আঞ্চলিক সংযোগ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে পদ্মা পাড়ে সাজ সাজ রব পড়েছে। আজকের দিনটাকে উৎসবে পরিণত করবে বলে জানিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সকাল ১০টায় মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে রাষ্ট্রীয়ভাবে আনুষ্ঠানিক উদ্বোধন হবে। তারপর শরিয়তপুরের জাজিরা প্রান্তে দলীয় জনসভা করবে দলটি। ধারণা করা হচ্ছে, আজকের জনসভায় ১০ লাখের বেশি মানুষের সমাবেশ ঘটবে।

বহুল আকাঙ্ক্ষিত পদ্মা সেতু শনিবার উদ্বোধনের পর, যান চলাচলের জন্য রোববার (২৬ জুন) সকাল ৬টা থেকে উন্মুক্ত করা হবে। এটি দেশের পদ্মা নদীর ওপর নির্মাণাধীন একটি বহুমুখী সড়ক ও রেলসেতু। এর মাধ্যমে মুন্সীগঞ্জের লৌহজংয়ের সঙ্গে শরীয়তপুর ও মাদারীপুর যুক্ত হবে। ফলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে উত্তর-পূর্বাংশের সংযোগ ঘটবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার