• বৃহস্পতিবার   ২০ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৬ ১৪২৮

  • || ১৫ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
কুলাউড়া হাসপাতালের ৯ স্টাফ করোনায় আক্রান্ত স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার করোনা আক্রান্ত শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে যা বলছেন শাবির শিক্ষক-শিক্ষিকা জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু পররাষ্ট্রমন্ত্রীকে নতুন বছরের শুভেচ্ছা ব্লিনকেনের শাবিঃ ‘টাকার ব্যাগ’ আর ‘পিস্তল’ রেখে উপাচার্যের কুশপুত্তলিকা
২৫

ওমিক্রন মোকাবিলায় নির্দেশনা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

সিলেট সমাচার

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

ওমিক্রন মোকাবিলায় সরকারি নির্দেশনা মেনে চলতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশে করোনার নতুন ভ্যারিয়েন্ট এসেছে, এটা দ্রুত ছাড়াচ্ছে, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। 

যারা টিকা নেননি, তারা এখনই টিকা নিয়ে নিন। টিকা নিলে মৃত্যুহার কম, এটাই বাস্তবতা।বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে গণভবন থেকে ভার্চ্যুয়ালি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্স উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, কর্মসংস্থান সৃষ্টি করে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রযুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এ সময় মৌলিক গবেষণায় জোর দেওয়ার তাগিদ দেন সরকার প্রধান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘স্বাস্থ্য বিষয়ে আমাদের দেশে গবেষণা খুব কম হচ্ছে, তাই আমরা স্বাস্থ্য বিষয়ে গবেষণায় পিছিয়ে আছি। আমাদের খুব কম চিকিৎসক আছে যারা গবেষণা করছেন। চিকিৎসকরা রোগীদের সেবা দিতে যতটা আগ্রহী, গবেষণার ক্ষেত্রে ততটা নন। হাতে গোণা কয়েকজনই নিয়মিত গবেষণা করেন। এই ক্ষেত্রেও আমরা পদক্ষেপ নিচ্ছি। স্বাস্থ্য বিষয়ে গবেষণাটা আমাদের একান্তভাবে দরকার। অন্যান্য ক্ষেত্রে গবেষণায় আমরা এগিয়ে যাচ্ছি।’

তিনি আরও বলেন, ‌‘দেশের শিক্ষার্থীদের আমরা অনুদান দিচ্ছি। বিনা পয়সায় বই দিচ্ছি। কিন্তু বিশেষ করে জোর দিয়েছি বিজ্ঞানের ওপর। বিজ্ঞান গবেষণায় যাতে সবাই এগিয়ে আসে তার জন্য আলাদাভাবে ফেলোশিপ দেওয়া হচ্ছে। আমাদের উন্নতি করতে হলে অবশ্যই বিজ্ঞান গবেষণা একান্ত প্রয়োজন। প্রযুক্তি ব্যবহার করে দেশের অমূল্য সম্পদ খুঁজে বের করে উন্নত দেশ গড়ে তোলার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

সিলেট সমাচার
সিলেট সমাচার