• মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১২ ১৪২৮

  • || ২০ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
শাবির প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম স্থগিত জৈন্তাপুরে ছেলের হাতে মা খুন! বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে পুলিশ : প্রধানমন্ত্রী শাবিতে ভিসি’র বাসবভনের সামনে খাটে শুয়ে অনশনের প্রস্তুতি শাবিতে আন্দোলন : ১৬ জন হাসপাতালে জেলা ভোগ্যপণ্য পরিবেশক গ্রুপের সাধারণ সভা পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় সিলেটে হচ্ছে ‘ওয়াসা’
৭৭

হাত হারালেও পথ হারাননি ফাল্গুনী

সিলেট সমাচার

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২১  

২০০৫ সালের ঘটনা, তৃতীয় শ্রেণিতে পড়ার সময় বাড়ির ছাদে কাপড় শুকাতে দিতে গিয়ে বৈদ্যুতিক দুর্ঘটনায় দুহাত হারান প্রেয়সী সাহা ফাল্গুনী। তারপর থেকে শুরু হয় কঠোর সংগ্রামী জীবন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে প্রাণিবিদ্যা ও পরিবেশবিজ্ঞান বিভাগ থেকে অনার্স-মাস্টার্স শেষ করে একটি বেসরকারি প্রতিষ্ঠানে মানবসম্পদ বিভাগে কাজ করছেন ফাল্গুনী।
 
ফাল্গুনী সম্প্রতি বিয়ে করেছেন নিজ এলাকার দীর্ঘদিনের পরিচিত সুব্রত মিত্রকে। গত বুধবার রাতে বরিশালের শঙ্কর মঠে তাদের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

৫ বছর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সুব্রতর সঙ্গে পরচিয় হয় ফাল্গুনীর। অবশেষে দুই পক্ষ থেকে বিভিন্ন প্রতিবন্ধকতা কাটিয়ে বিয়ের পিঁড়িতে বসলেন ফাল্গুনী-সুব্রত। 

স্থানীয় বহু মানুষ তাদের বিয়ের অনুষ্ঠানে যোগদেন।    
 
ফাল্গুনী বলেন, 'যেন ভালো থাকতে পারি, ভালো রাখতি পারি। সবাই আশা করে এ রকম একটি নতুন জীবনের।'

সুব্রত বলেন, 'ছোট বেলা থেকেই আমি ওকে দেখেছি। তবে, ৫ বছর আগে ফেইসবুকে পরিচয়। গত ২ বছর আগে বিয়ের সিদ্ধান্ত নিলেও সবাইকে এই বিয়েতে রাজি করাতে একটু সময় লেগে যায়। আমরা দুজনেই বরিশালে চাকরি করি, তাই বরিশালেই বিয়ে করছি।'

সুব্রতর বোন মিতু দাস বলেন, 'বেশিরভাগ ছেলেই এটা মেনে নিতে চাইবে না, ও মেনে নিয়েছে এটাই সবচেয়ে বড়ো ঘটনা।'

শঙ্কর মঠের কর্মকর্তা ভাসাই কর্মকার বলেন, 'আমি এ ধরনের বিয়ে আগে দেখিনি। বিয়েতে থাকতে পেরে ভালো লাগছে।'

সিলেট সমাচার
সিলেট সমাচার