• বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ২০ সফর ১৪৪৩

সর্বশেষ:
জালিয়াতির অভিযোগে হবিগঞ্জের জেল সুপার বরখাস্ত নবীগঞ্জে মানসিক ভারসাম্যহীন যুবকের লাশ উদ্ধার যেসব স্মার্টফোনে চলবে না হোয়াটসঅ্যাপ সিলেটে স্বস্তির এক দিন সাগরে ফের লঘুচাপ, সিলেটের জন্য যে পূর্বাভাস

নিষেধাজ্ঞা অমান্য করে পর্যটকের ভিড়, জরিমানা

সিলেট সমাচার

প্রকাশিত: ২৩ জুলাই ২০২১  

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ১১ জুন থেকে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে ঈদের ছুটিতে পর্যটকেরা ভিড় করছেন উপজেলার বিভিন্ন পর্যটন কেন্দ্রে।

তবে উপজেলা প্রশাসন জানিয়েছে, টাঙ্গুয়ার হাওরসহ বিভিন্ন পর্যটন স্পটে পর্যটকের ভ্রমণ নিরুৎসাহিত করতে কঠোর নজরদারি রয়েছে তাদের।

বৃহস্পতিবার (২২ জুলাই) সরেজমিনে সকাল থেকে বিকেল পর্যন্ত টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ লেকসহ বিভিন্ন পর্যটন স্পট ঘুরে দেখা গেছে, বিধিনিষেধ উপেক্ষা করে ঈদ আনন্দ উপভোগ করতে স্বজনদের নিয়ে এসেছেন হাজারো মানুষ। তাদের অনেকের মুখে ছিল না মাস্ক।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে গত ১১ জুন থেকে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সকল পর্যটনকেন্দ্রে পর্যটক ভ্রমণ বন্ধে কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়। এর পরপরই সরকারিভাবে জারি করা হয় কঠোর বিধিনিষেধ। কিন্তু গত ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত ঈদুল আজহা উদযাপনে সারাদেশ বিধিনিষেধ শিথিল করা হয়। এই সুযোগে ঈদ আনন্দ উপভোগ করতে বন্ধু-স্বজনদের নিয়ে টাঙ্গুয়ার হাওর, বারেকটিলা, যাদুকাটা নদীসহ বিভিন্ন পর্যটন স্পটে আসেন মানুষ। যদিও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিনিয়ত পর্যটকদের বুঝিয়ে ফেরত পাঠানো হচ্ছে এবং জরিমানাও করা হচ্ছে।

পর্যটক ইকবাল মিয়া বলেন, ঈদে আনন্দ উপভোগ করতে সবাই মিলে নৌকাযোগে হাওরে এসেছি। করোনার কারণে ২৩ জুলাই থেকে আবারও কঠোর লকডাউন। বাসা থেকে বের হতে পারব না। মূলত এ কারণে যা আনন্দ করার আজকেই করবো। একদিনে তেমন কোনো ক্ষতি হবে না।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির বলেন, প্রথমে পর্যটকদের বোঝানোর চেষ্টা করছি। পর্যটকরা যাতে হাওরে প্রবেশ করতে না পারে সে জন্য প্রতিনিয়ত অভিযান চালানো হচ্ছে। এরপরও যদি কেউ বিধিনিষেধ অমান্য করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, সকালে দেশের বিভিন্ন প্রান্ত হতে আসা বেশকিছু পর্যটক বহনকারী নৌকাসহ বিভিন্ন যানবাহন ফেরত দেওয়া হয়েছে। এছাড়া নির্দেশনা অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতে ৪টি মামলায় ৪টি পর্যটক গ্রুপকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার