• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
সিলেটে নাশকতার মামলায় কারাগারে বিএনপি নেতা সেলিম ১৫টি পাখিসহ মৌলভীবাজারে ২ শিকারি আটক সুনামগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল কলেজ শিক্ষকের বিয়ানীবাজার থেকে আরও ৮ মি. ঘনফুট গ্যাস যুক্ত হচ্ছে জাতীয় গ্রিডে জঙ্গি ছিনতাইয়ের মামলায় আসামি ঈদীর আত্মসমর্পণ সচিবদের ১১ নির্দেশনা প্রধানমন্ত্রীর
২৩

মৃত্তিকার “সম্প্রীতির সংগ্রামে আমরা” শিরোনামে সিলেটে আলোচনা সভা

সিলেট সমাচার

প্রকাশিত: ১ অক্টোবর ২০২২  

বাঙালির মুক্তির মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে চূড়ান্ত বিজয় এবং স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার উৎসসূত্রে প্রণিধানযোগ্য অনুষঙ্গ ছিল বাঙালীর ধর্মনিরপেক্ষ আদর্শ।


সকল ধরনের ধর্মান্ধতা পরিহারে ধার্মিকতার মানবিক-নান্দনিক-পরিশীলিত মূল্যবোধকে ধারণ করে স্বাধীনতা অর্জনের মূলমন্ত্র হিসেবে কার্যকর ছিল সাম্প্রদায়িক সম্প্রীতির অত্যুজ্জ্বল দৃষ্টান্ত।


সিলেটের নন্দিত সাংস্কৃতিক সংগঠন মৃত্তিকায় মহাকাল এর আয়োজনে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের আন্দোলন “সম্প্রীতির সংগ্রামে আমরা” শিরোনামের আলোচনা পর্বে বক্তারা এসব কথা বলেন।

 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে “সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই” এই স্লোগানকে সামনে নিয়ে অনুষ্ঠিত হয় “সম্প্রীতির সংগ্রামে আমরা” অনুষ্ঠান।

অনুষ্ঠানের আলোচনা পর্বে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।

প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও মৃত্তিকায় মহাকাল এর মুখ্য নির্বাহী সৈয়দ সাইমূম আনজুম ইভান এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক মো. আজমল আলী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিভাগীয় প্রতিনিধি শামসুল আলম সেলিম, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিসফাক আহমদ মিশু, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

অনুষ্ঠানে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের যুগ্ম সাধারণ সম্পাদক অনিমেষ বিজয় চৌধুরী, কথন আবৃত্তি পরিষদের পরিচালক অসিত বরণ দাস গুপ্ত।

আলোচনা পর্বের পর মৃত্তিকায় মহাকাল এর নৃত্য বিভাগের পরিবেশনায় মঞ্চে প্রদর্শীত হয় সম্প্রীতির নৃত্য।

অনুষ্ঠানে দলীয় পরিবেশনা নিয়ে অংশ গ্রহন করে গীতবিতান বাংলাদেশ, অনির্বান শিল্পী সংগঠন, তারুন্য সিলেট ও আবৃত্তি সংগঠন মুক্তাক্ষর। মৃত্তিকায় মহাকাল পরিবেশন করে আবৃত্তি প্রযোজনা “জয় বাংলার জয়”।

অনুষ্ঠানে একক পরিবেশনা নিয়ে অংশ গ্রহন করেন আশরাফুল ইসলাম অনি, হিল্লোল শর্মা, রেজাউল করিম রাব্বী, পল্লবী দাস মৌ,গুলজার, পূজা, শুচি, প্রমুখ।

অনুষ্টা্নে সার্বিক সমম্বয় করেন রুবেল আহমেদ ও রাজকুমার দে জয়রাজ।

সিলেট সমাচার
সিলেট সমাচার