• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
১৮

বড়লেখায় তেলের দোকান সিলগালা

সিলেট সমাচার

প্রকাশিত: ১৩ মে ২০২২  

বড়লেখায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করা সাড়ে ৩ হাজার লিটার তেল জব্দ করে ন্যায্য মূল্যে বিক্রি, ১ তেলের ডিলারের দোকান সীলগালা ও ৩ ব্যবসায়ীকে জরিমানা করেছে।

বৃহস্পতিবার (১২ মে) এর অভিযানে ৩ ব্যবসায়ীকে ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়।
 
জব্দ তেল কিনতে ক্রেতাদের লাইন পড়ে যায়। অভিযানে নেতৃত্ব দেন জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আল-আমীন। এ সময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিদপ্তরের জেলা সমন্বয়ক আশরাফুল ইসলামসহ র‌্যাব-৯ এর একটি দল।

অভিযানে বড়লেখা পৌর শহরের হাজীগঞ্জ বাজারের আড়তগলিতে মেসার্স সামছু অ্যান্ড ব্রাদার্সের তেলের একটি গোদামে ৩৫০০ লিটার তেল অবৈধভাবে মজুত রাখা, বোতলের গায়ে লেখা দামের চেয়ে বেশি দামে তেল বিক্রি করা, পাকা বিক্রয় রশিদ না দেওয়ার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়। এছাড়া দোকানটি সিলগালা করা হয়। আগামী ১০ দিনের ভিতরে যথাযথ জবাব দিতে ব্যর্থ হলে স্থায়ীভাবে সিলগালা করা হবে দোকানটি। এ সময় দোকান মালিক সমছু ব্রাদার্সের ভাতিজা ছাব্বির আহমদের নামে মামলা করা হয়।

অভিযানে পাকা মেমো না থাকা ও বেশি দামে তেল বিক্রির দায়ে পৌর সুপার মার্কেট এলাকার ব্যবসায়ী এমরান স্টোরকে ২ হাজার টাকা, শাহেদ ভেরাইটিজ স্টোরকে ২ হাজার টাকা এবং মা ট্রেডার্সে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

বড়লেখায় এই প্রথম তেলের ডিলারের দোকান সিলগালা ও জরিমানা করায় স্থানীয় ভোক্তারা অধিদপ্তরকে ধন্যবাদ জানান। এ অভিযান অব্যাহত রাখা ও নিয়মিত তদারকি করার জন্যও আহ্বান জানান তারা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের সহকারি পরিচালক আল আমীন জানান, বাজারের সব ব্যবসায়ীকে পাকা মেমো তৈরি ও প্রদান এবং বিক্রয় মূল্য তালিকা রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তেলের সরবরাহ সঠিক থাকা এবং ভোক্তা পর্যায়ে ন্যায্য দামে তেল পৌঁছাতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ তদারকি কার্যক্রম চলমান থাকবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার