• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
২০

বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সে এক যুগে ৩ হাজার নরমাল ডেলিভারি

সিলেট সমাচার

প্রকাশিত: ১২ মে ২০২২  

হবিগঞ্জের বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক যুগ ধরে নির্মোহ চিত্তে সেবা দিয়ে যাচ্ছেন নার্স অরুণা আচার্য। তিনি যোগদানের পর থেকে অদ্যাবধি হাসপাতালে নেই গর্ভবতী মায়েদের প্রসবের সুব্যবস্থা। নানা প্রতিকূলতার মধ্যেও নিরলসভাবে পরিশ্রম করে অরুণা নরমাল ডেলিভারি করিয়েছেন প্রায় ৩ হাজার। আর সাধারণ রোগীদেরও সমানতালে সেবা দিয়ে তিনি হয়ে উঠেছেন সবার প্রিয় পাত্র। ব্যক্তিগত জীবনে তিনি একজন আদর্শ গৃহিণী, একজন রত্নগর্ভা মা। ৩ সন্তানের মধ্যে ১ মেয়ে উপকৃষি কর্মকর্তা, এক ছেলে আইন বিভাগে পাশ, আর এক মেয়ে সদ্য এইচএসসি পাশ করে নার্সিংয়ে ভর্তির প্রস্তুতি নিচ্ছেন।


নার্স অরুণা ১৯৯৮ সালে সিলেট ওসমানী হাসপাতাল থেকে ডিপ্লোমা (নার্সিং) পাশ করে চাকরিতে যোগদান করেন। স্বামী আবলেশ বিশ্বাস পেশায় শিক্ষক। তিনি ৪ সন্তানের জননী। বড় ছেলে অরদেন্ডু বিশ্বাস আইন বিভাগে পাশ করে বর্তমানে একই হাসপাতালের কর্মচারী। মেজো মেয়ে পান্না বিশ্বাস চুনারুঘাট উপজেলা পরিষদে উপকৃষি কর্মকর্তা হিসাবে আছেন। ছোট মেয়ে কৃতিত্বের সঙ্গে এইচএসসি পাশ করে নার্সিংয়ে ভর্তি হওয়ার চেষ্টা করছেন। এককথায় নার্স অরুণা আচার্য একজন প্রকৃত জনগণের সেবকের পাশাপাশি একজন রত্নগর্ভা মা ও আদর্শ গৃহিণী হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

হাসপাতালের নার্স নিলুফার ইয়াছমিন, কামরুননাহার জোনাকি ও শাহেনা আক্তার খালেদা জানান, আমরা ১৭ জন নার্স ৬ মাস পূর্বে যোগদান করেছি। অরুণা দিদির আচরণে আমরা মুগ্ধ। তার নিপুণ হাতে রোগীদের সেবাদান আমাদেরকে অনুপ্রাণিত করে। নানা প্রতিকূলতার মধ্যেও ধৈর্যের সঙ্গে রোগীদের কীভাবে শতভাগ সেবা দেওয়া যায় আমরা অরুণা দিদির কাছ থেকে সেই অভিজ্ঞতা নিয়েছি।

নার্স অরুণা বিশ্বাস জানান, যোগদানের পর থেকে এক যুগেরও বেশি বানিয়াচংয়েই চাকরি করছি।

সিলেট সমাচার
সিলেট সমাচার