• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
৩৮১

ঈদে ভিজিএফের চাল পেলেন হবিগঞ্জের লক্ষাধিক মানুষ

সিলেট সমাচার

প্রকাশিত: ১ মে ২০২২  

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে হবিগঞ্জে এক লাখ তিন হাজার ৮০৩ জন দুস্থ ও অসহায় নারী-পুরুষের মধ্যে ভিজিএফ কর্মসূচির এক হাজার ৩৮ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। ৭৮টি ইউনিয়ন পরিষদ (ইউপি) ও ছয়টি পৌরসভার মাধ্যমে জেলার নয়টি উপজেলায় এ চাল বিতরণ করা হয়।


জানা গেছে, হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের ত্রাণ ও পুনর্বাসন শাখার তত্ত্বাবধানে গত কয়েকদিনে চালগুলো বিতরণ করা হয়েছে। হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মো. আবু জাহির এবং জেলা প্রশাসক (ডিসি) ইশরাত জাহানসহ জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তারা চালগুলো বিতরণ কার্যক্রমে অংশ নেন।  

হবিগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের ত্রাণ ও পুনর্বাসন শাখার দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার শাহ জহুরুল হোসেন বাংলানিউজকে জানান, ঈদ উপলক্ষে নয়টি উপজেলার ৭৮টি ইউনিয়নে ৭৯ হাজার ১৮৮ জনকে ৭৯১ মেট্রিক টন এবং ছয়টি পৌরসভায় ২৪ হাজার ৬৪৫ জনকে ২৪৬ মেট্রিক টন চাল দেওয়া হয়েছে। এবার হবিগঞ্জে সর্বমোট এক লাখ তিন হাজার ৮০৩টি কার্ডের মধ্যে ভিজিএফ কর্মসূচির চাল বিতরণ করা হলো এক হাজার ৩৮ টন।  

পৃথক চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেন তাই করেন। ইতোমধ্যেই দেশবাসী এর প্রমাণ পেয়েছে। বিএনপির আমলে যখন সারের জন্য কৃষকদের জীবন দিতে হয়েছিল, তখন শেখ হাসিনা বলেছিলেন আওয়ামী লীগ সরকারে এলে বিনামূল্যে সার দেওয়া হবে। এখন তিনি সারাদেশে কৃষকদের মধ্যে বিনামূল্যে সার-বীজ বিতরণ করছেন। সঙ্গে ৭০ শতাংশ ভর্তুকিতে মূল্যবান কৃষি যন্ত্রপাতিও দিচ্ছেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার