• মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১২ ১৪২৮

  • || ২০ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
শাবির প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম স্থগিত জৈন্তাপুরে ছেলের হাতে মা খুন! বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে পুলিশ : প্রধানমন্ত্রী শাবিতে ভিসি’র বাসবভনের সামনে খাটে শুয়ে অনশনের প্রস্তুতি শাবিতে আন্দোলন : ১৬ জন হাসপাতালে জেলা ভোগ্যপণ্য পরিবেশক গ্রুপের সাধারণ সভা পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় সিলেটে হচ্ছে ‘ওয়াসা’
২৭

পর্যটন নগরী শ্রীমঙ্গলের রাস্তা মানে মরণফাঁদ

সিলেট সমাচার

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১  

দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় শ্রীমঙ্গলের চৌমুনা সঙ্গে স্টেশন রোড ও ভানুগাছ রোডে পৌর শহরের সড়কের বেহাল দশায় পরিণত হয়েছে। পিচ ও পাথর উঠে খানা খন্দে ভরে গেছে পুরো রাস্তাটি। পিচ উঠে গেলে উপরে ইটের রাবিশ দেয়ায় আরও রাস্তাটির খারাপ অবস্থা হয়েছে। ড্রেনেজ ব্যবস্থা থাকলেও রাস্তায় গর্ত থাকায় স্বল্প বৃষ্টিতেই পানি জমে থাকছে। ইস্টিশন রোড থেকে পর্যটন নগরী বধ্যভূমি পর্যন্ত রাস্তাটি দীর্ঘদিন ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়লেও সংস্কার হচ্ছে না।

শ্রীমঙ্গল পৌরসভার গুণীজন ও পৌর এলাকাবাসীরা বলেন, এই রাস্তা গুলো খুবই গুরুত্বপূর্ণ পৌর শহর থেকে আসা মা-বোনেরা এই সড়ক না চেয়েও যেতে হয় গর্ভবতী মহিলারা যে পরিমাণ কষ্ট পান সেটি আল্লাহই ভাল জানেন ও সব ধরনের রোগীরা শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিতে চাইলে এই ধরনের ভোগান্তিতে পড়তে হয় ।

ছাত্র-ছাত্রীরা পড়তে আসতে হয় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, চন্দ্রনাথ প্রাথমিক বিদ্যালয়, উদয়ন উচ্চ বিদ্যালয়, গাউছিয়া শফিকিয়া দাখিল মাদ্রাসা, শ্রীমঙ্গল সরকারি কলেজ, দি রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ, বেহাল রাস্তার পাশে রয়েছে উত্তরা ব্যাংক লিমিটেড, অগ্রণী ব্যাংক লিমিটেড, রয়েছে উন্নত মানের খাবারের হোটেল, শপিং মহল, এ রাস্তাগুলোর দিয়ে বেশিরভাগ মানুষ নিত্যপয়োজনীয় কাঁচামাল জিনিসপত্র নিতে আসতে হয়।

রাস্তাটি দিয়ে প্রতিনিয়ত হাজার হাজার মানুষের পাশাপশি শিক্ষার্থীরা নানা পেশার লোক এবং নানান প্রকার ভারী ও হালকা যান চলাচল করে। রাস্তাটি খাল-খন্দে ভরে যাওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সংশ্লিষ্টদের। যানবাহন চলাচলের ফলে জমে থাকা পানি কাদায় পরিণত হয় আর ঐ কাদা যুক্ত পানি ছিটকে কাপড় নষ্ট হয় পথচারীদের। খাল-খন্দের কারণে যানবাহন চলাচলে প্রায়ই ঘটে দুর্ঘটনা। 

এ বিষয়ে জানতে চাইলে শ্রীমঙ্গল পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো : জহিরুল ইসলাম বলেন, রাস্তাটি সড়ক ও জনপথ অধিদপ্তরের, শ্রীমঙ্গল সড়ক ও জনপথ অধিদপ্তর থেকে আমাদেরকে চিঠি দেওয়া হয়েছে অতি দ্রুত সময়ের মধ্যেই রাস্তাগুলির কাজ সম্পন্ন করা হবে। 

সড়ক ও জনপথ অধিদপ্তর প্রকৌশলী জিয়া উদ্দিনকে রাস্তার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন রাস্তার টেন্ডার হয়ে গেছে ঠিকাদার মাঠে নেমেছে রাস্তায় সার্ভেয়ার করতেছে দশ, বারো দিনের মধ্যে মালপত্র হয়তোবা নামবে ১৫,২০ দিনের মধ্যেই কাজ শুরু করবে‌।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার