• মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
চুনারুঘাটে ইউপি সদস্যের মৃত্যুতে বিমান প্রতিমন্ত্রীর শোক আদালত কর্তৃক সিলেট প্রেসক্লাবের ভোটার তালিকা ও নির্বাচন স্থগিত শাবিতে ১২তম জাতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত ৮০ কোটি টাকা ব্যয়ে সিলেটে বসছে ‘এক্সেল লোড কন্ট্রোলার’ সিলেটের দক্ষিণ সুরমায় উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন মুজিববর্ষ উপলক্ষে সিসিকের মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে ৫ হাজার কৃষক পেলেন সরকারি প্রণোদনা

সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে বড়লেখায় সম্প্রীতি সভা

সিলেট সমাচার

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১  

দেশে সম্প্রতি ঘটে যাওয়া ঘৃণ্য ও অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রতিবাদ করছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এবার সেই তালিকায় নাম লিখিয়েছে মৌলভীবাজার জেলার বড়লেখা সহকারী শিক্ষক সমিতি।

তাদের উদ্যোগে বড়লেখায় ‘সাম্প্রদায়িক সম্প্রীতি ও বর্তমান প্রেক্ষাপটে শিক্ষক সমাজের করণীয়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে পৌর শহরের সিংহগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি বড়লেখা উপজেলা শাখা এই সভার আয়োজন করে।

সভায় সভাপতিত্ব করেন সমিতির জ্যেষ্ঠ সহ সভাপতি শুভাশিষ দে শুভ্র। সংগঠনের সাধারণ সম্পাদক মো. বদরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন সরকারি শিক্ষক সমিতি মৌলভীবাজার জেলা শাখার সভাপতি মঞ্জু লাল দে, প্রাথমিক শিক্ষক সমিতি বড়লেখা উপজেলা শাখার সম্পাদক মীর মুহিবুর রহমান, প্রধান শিক্ষক সমিতি বড়লেখা উপজেলা শাখার সম্পাদক স্বপন কুমার চৌধুরী, সহ সভাপতি ও শিক্ষা কমিটির সদস্য বদরুল হোসেন, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা স্কাউটসের যুগ্ম সম্পাদক মো. নাজিম উদ্দিন, সহকারী শিক্ষক সমিতি বড়লেখা উপজেলা শাখার সভাপতি মো. নুরুল ইসলাম, শিক্ষক নেত্রী অঞ্জনা রানী দে, সহকারী শিক্ষক সমিতি বড়লেখা উপজেলা শাখার জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক মানিক দেব নাথ, সাংগঠনিক সম্পাদক সঞ্জিত নাথ, মনির উদ্দিন, আতাউর রহমান শামীম, অর্থ সম্পাদক জাকির হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক সুমিতা চক্রবর্ত্তী, সাহিত্য বিষয়ক সম্পাদক কবি মৃণাল কান্তি দাস প্রমুখ।

এসময় বক্তারা সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ঘটনাগুলোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতির উৎকর্ষ সাধনে বিদ্যালয় পর্যায়ে নৈতিক ও মানবিক শিক্ষা প্রদান এবং বহুমুখী শিক্ষা কার্যক্রমের পরিবর্তে একমুখী শিক্ষা কার্যক্রম পরিচালনার জোর দাবি জানান।

সিলেট সমাচার
সিলেট সমাচার