রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
বুদ্ধিজীবি দিবসে মৌলভীবাজারে আলোচনা সভা সুনামগঞ্জে বুদ্ধিজীবী দিবস পালন সুনামগঞ্জে মহিলা পরিষদের গণসমাবেশ অনুষ্ঠিত গোয়াইনঘাটে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত সিলেটে বই মেলায় কাপড়ের দোকান ! প্রাথমিকে নেয়া হবে ১৮ হাজার শিক্ষক, ২৬ ডিসেম্বরের মধ্যে ফল ‘মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে’
১১৯

৮০০ ড্রোনে বিশ্বকে চমকে দিল চীন, ভিডিও ভাইরাল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

 

একসঙ্গে ৮০০ ড্রোন থেকে আলোকরশ্মি সৃষ্টির মাধ্যমে বড় বড় উড়োজাহাজ ও হেলিকপ্টার তৈরি করে বিশ্বকে চমকে দিল চীন। ৮০০ ড্রোনের সেই কারসাজির ভিডিও ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভারতীয় সংবাদমাধ্যম ‘এনডিটিভি’ মঙ্গলবার (১৯ নভেম্বর) এ খবর প্রকাশ করেছে।

চীনে কয়েকদিন আগে অনুষ্ঠিত হয়ে গেল ‘২০১৯ নানচ্যাং ফ্লাইট কনভেনশন’। সেখানেই ব্যবহার করা হয় ৮০০ ড্রোন। যাদের আলো আকাশ জুড়ে তৈরি করে বিশাল বিশাল উড়োজাহাজ ও হেলিকপ্টার। এর আগে গত মে মাসে ‘ইন্টারন্যাশনাল বিগ ডেটা ইন্ডাস্ট্রি এক্সপো ২০১৯’-এ ৫২৬টি ড্রোন ব্যবহার করে বিশ্বকে অবাক করে দিয়েছিল চীন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, প্রথমে কয়েকটি ড্রোন ধীরে ধীরে জ্বলে ওঠে। এরপর এক এক করে সেগুলো আকাশের দিকে উঠতে থাকে। আকাশে উঠতে উঠতে পরিবর্তন হয় ড্রোনের আলোর রং।

আর এভাবে একসময় আলোকবিন্দু দিয়ে তৈরি হতে থাকে উড়োজাহাজ ও হেলিকপ্টার। মনোমুগ্ধকর এই ড্রোন শো দেখতে প্রচুর মানুষ উপস্থিত হয়েছিলেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর