• মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৩ ১৪২৭

  • || ১১ সফর ১৪৪২

সর্বশেষ:
হাসিনা–মোদি বৈঠক ডিসেম্বরে এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ, সর্বশেষ আসামি মাহফুজুর গেপ্তার 
৩০

৬ মাস বন্ধ থাকার পর আবারও কাজ শুরু ওসমানীনগর-জগন্নাথপুর রাস্তার 

সিলেট সমাচার

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২০  

দীর্ঘ ৬ মাস বন্ধ থাকার পর আবারও শুরু হয়েছে সিলেটের ওসমানীনগর-সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সংযোগ সড়ক গেয়ালাবাজার-জগন্নাথপুর রাস্তার ওসমানীনগর অংশের সংস্কার কাজের। দীর্ঘ দিন থেকে খানা-খন্ধে ভরা এই সড়কটির নির্মাণ কাজ শুরু হওয়ায় এলাকার জনপ্রতিনিধিসহ স্থানীয়দের মধ্যে ফিরেছে স্বস্তি।

এলাকার জনসাধারণের দাবির প্রেক্ষিতে উপজেলার উমরপুর ইউনিয়নের চেয়ারম্যান মো: গোলাম কিবরিয়ার প্রচেষ্ঠায় এলজিইডির তত্ত্বাবধানে গতবছরের শেষের দিকে সংস্কার কাজ শুরুর কিছু দিনের মধ্যেই আবার  করোনা ভাইরাসের রাস্তার সংস্কার কাজ বন্ধ হয়ে গেলে প্রকট আকার ধারণ করে জনদুর্ভোগ। পরিস্থিতি এমন দাঁড়ায় যে- রাস্তা দিয়ে যানবাহন চলাচলতো দূরের কথা মানুষজন চলাচলের অনুপযোগী হয়ে যায় রাস্তাটি। 

ইউনিয়নের বাসিন্দাদের যাতায়তের এই দুর্ভোগ  লাগবে আবারও এগিয়ে আসেন ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া। দৌড়ঝাঁপ শুরু করেন এলজিইডির উধ্ধর্তন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজনের সাথে। কিন্তু সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানটি কাজ বন্ধ রেখে নানা অজুহাতে দীর্ঘ ছয় মাস অতিবাহিত করার পর চেয়ারম্যান গোলাম কিবরিয়াসহ সাধারণ মানুষের দাবির কাছে হার মানতে হয় তাদের। গত ২৬ আগস্ট জনগুরুত্বপূর্ন হয় সড়কটির ওসমানীনগর অংশে পুনরায় সংস্কার কাজ শুরু করে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান।

ইউপি চেয়ারম্যান মো: গোলাম কিবরিয়া বলেন, উমরপুর ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ এই সড়কটি দীর্ঘদিন থেকে সংস্কার বিহীন থাকায় দুর্ভোগ পোহাচ্ছিলেন দুই উপজেলার বাসিন্দারা। সড়কটি দুই উপজেলার সংযোগ ও এলজিইডির অধীনস্থ থাকায় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সংস্কারের উদ্যোগ গ্রহণ করার সুযোগ ছিলনা। এরপরও আমি জনসাধারণের দূর্ভোগের কথা মাথায় রেখে নিজ উদ্যোগে সড়কের ভাঙ্গা স্থান গুলিতে ইট ও পাথর দিয়ে চলাচলের উপযোগী রাখার চেষ্ঠার পাশাপাশি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে বার বার যোগাযোগ করে সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানাই। 

ওসমানীনগর উপজেলা এলজিইডি প্রকৌশলী নাজমুল করিম বলেন, গোয়ালাবাজার-জগন্নাথপুর সড়কের সংস্কার কাজ শুরু করার পর করোনার কারণে কাজ বন্ধ রাখে ঠিকাদারি প্রতিষ্ঠান। গত ২৬ আগষ্ঠ থেকে আবারও ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ শুরু করেছে। কাজের গুনগত মান ঠিক রাখতে এলজিইডি বিভাগের পক্ষ থেকে সার্বক্ষণিকক তদারকি করা হচ্ছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট বিভাগের পাঠকপ্রিয় খবর