শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
এক বছরে সিলেটের উন্নয়ন কাজের ফিরিস্তি দিলেন পররাষ্ট্রমন্ত্রী বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে আসে: দীপু মনি নির্বাচনের তারিখ পরিবর্তনে সরকারের আপত্তি নেই: কাদের প্রথম শিরোপার স্বাদ পেতে আজ মুখোমুখি খুলনা-রাজশাহী ভালো নেই বেদে সম্প্রদায় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু আজ যেভাবে এগুচ্ছে পদ্মাসেতুর সড়কপথ
১০

৪৮ শতক ভূমিতে স্থাপিত হচ্ছে ভূমিহীনদের জন্য গুচ্ছগ্রাম

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

 


ভূমি ও ঘরবাড়িহীন মানুষের জন্য সিলেটের গোয়াইনঘাটে তৈরি হচ্ছে একটি অত্যাধুনিক গুচ্ছগ্রাম। সরকারের প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের আওতায় গোয়াইনঘাটের ২নং পশ্চিম জাফলং ইউনিয়নের ৮নং ওয়ার্ডে শিমুলতলা গ্রামে সরকারি ৪ একর ৪৮ শতক ভূমিতে স্থাপিত হচ্ছে দৃষ্টি নন্দন এই গুচ্ছগ্রাম। এই প্রকল্পের কাজ বাস্তবায়ন হলেই ভিটে মাটি পাবেন শতাধিক পরিবার।

ইতোমধ্যে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব ও সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং শিমুলস্থ উক্ত প্রকল্প এলাকা সরেজমিন ঘুরে এসেছেন। আজ সোমবার (১৩ জানুয়ারি) বেলা সাড়ে বারোটায় গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব উক্ত প্রকল্পের মাটি ভরাটের কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। 

এর আগে শতাধিক ভূমি, ঘরবাড়িহীন পরিবারের তালিকা গোয়াইনঘাট প্রশাসনের মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়। সেখান থেকে প্রাথমিকভাবে ৪০টি পরিবারকে আশ্রিত করার জন্য উদ্যোগ নিতে গোয়াইনঘাট প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়। 

গোয়াইনঘাটের উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উক্ত গুচ্ছগ্রাম প্রকল্পে পুকুর, খেলার মাঠ, কমিউনিটি সেন্টার, কবরস্থান, মসজিদ, স্কুল রাস্তা-ঘাটসহ বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা থাকবে। গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের মাধ্যমে দ্রুত এই প্রকল্পের কাজ শুরু হবে। 

গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং বিষয়টি নিশ্চিত করে বলেন, এই প্রকল্প বাস্তবায়নে উপজেলা প্রশাসন উদ্যোগ নিয়েছে। ভূমি ও ঘরবাড়িহীন মানুষজনকে আশ্রয় দিতে এমন উদ্যোগ নেয়া হয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের ভিত্তিতে উপজেলার ২নং পশ্চিম জাফলং ইউনিয়নের ৮নং ওয়ার্ডের শিমুলতলায় গুচ্ছগ্রাম প্রতিষ্ঠার মাধ্যমে সরকারের একটি মহৎ উদ্যোগ বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের পর্যায়ক্রমে মাথা গুজার ঠাই হবে শতাধিক পরিবারের। পুকুর, খেলার মাঠ, কমিউনিটি সেন্টার, কবরস্থান, মসজিদ, স্কুল রাস্তা-ঘাটসহ বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা নাগরিক সকল সুবিধা নির্ভর এই গুচ্ছগ্রামটি বাস্তবায়িত হওয়ার পর উদ্বোধন করা হবে। 

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর