• শুক্রবার   ১৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ২ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
আবারও বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি, বন্ধ থাকবে ৩০ জানুয়ারি পর্যন্ত নির্বাচনে সরকার কোনো হস্তক্ষেপ করবে না: কাদের করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে সিলেটের ৭ পৌরসভায় ৪ স্তরের নিরাপত্তা বলয় সিলেটে ৪ ইটভাটাসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প, নিহত বেড়ে ৩৬ সিলেটে বিনামূল্যে ‘ওয়াইফাই’, মিলছে না সেবা

৪৮ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার

সিলেট সমাচার

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় এবার ৪৮টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার গবাদিপশু ও অন্যান্য প্রয়োজনীয় উপকরণ সামগ্রী।  

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে শ্রীমঙ্গল উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে উপহারের গবাদিপশু ও উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর সূত্রে জানা যায়, সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় গবাদিপশু ও বিভিন্ন প্রয়োজনীয় উপকরণ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়। দ্বিতীয় পর্যায়ে শ্রীমঙ্গল উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বিভিন্ন সম্প্রদায়ের ৪৮ জন উপকারভোগীর প্রত্যেককে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে উন্নতজাতের একটি করে ক্রসবিট বকনা গরু, শেড নির্মাণের উপকরণ, গবাদিপশুর জন্য খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আব্দুস সামাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-প্রকল্প পরিচালক ডা. মো. আনোয়ার শাহাদাৎ, ৩ নম্বর শ্রীমঙ্গল ইউপি চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের ভেটেরিনারি সার্জন ও ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. কর্ণ চন্দ্র মল্লিক প্রমুখ।  

ইউএনও নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে করোনাকালীন প্রাণিসম্পদ অধিদপ্তরের সহায়তায় শ্রীমঙ্গল উপজেলায় দুই ধাপে সর্বমোট ১১৭টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারকে গবাদিপশু ও অন্যান্য উপকরণ বিতরণ সম্পন্ন করা হয়েছে। প্রথম ধাপে ৭০টি ও মঙ্গলবার দ্বিতীয় ধাপে ৪৮টি গবাদিপশু বিতরণ করা হয়। 

সিলেট সমাচার
সিলেট সমাচার