শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সড়কের কার্পেট তুলে অভিনব প্রতিবাদ আদালতের নির্দেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ অর্ধকোটি টাকার গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা! বিয়ানীবাজার আ. লীগের নতুন নেতৃত্ব হবিগঞ্জে বেড়েই চলছে পেঁয়াজের দাম  
১৭৩

৪০ টাকায় নামছে পেঁয়াজের কেজি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

 


আগামী দুই সপ্তাহের মধ্যে পেঁয়াজের কেজি ৪০ টাকায় নেমে আসবে। বাজারে যথেষ্ট পেঁয়াজ মজুদ রয়েছে। এস আলম গ্রুপ ৫০ হাজার টন ও মেঘনা গ্রুপ ৯ হাজার টন পেঁয়াজ মিশর থেকে আমদানি করছে। এছাড়াও অন্য মাধ্যমে বেশ কিছু পেঁয়াজ দেশটি থেকে আমদানি করা হচ্ছে।

মঙ্গলবার (৫ নভেম্বর) চট্টগ্রামের খাতুনগঞ্জে পেঁয়াজ ব্যবসায়ীদের সঙ্গে জেলা প্রশাসনের রুদ্ধদ্বার বৈঠক হয়েছে। বৈঠক শেষে প্রশাসনের কর্মকর্তা ও ব্যবসায়ীরা সাংবাদিকদের এসব কথা জানান।

চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৈঠকে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইয়াসমিন পারভিন তিবরীজি সভাপতিত্ব করেন। বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সেলিম হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামাল হোসেন, ক্যাবের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এসএম নাজের হোসাইন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক শাহিদা সুলতানা ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম, খাতুনগঞ্জ হামিদুল্লাহ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইদ্রিস আলিসহ পেঁয়াজ ব্যবসায়ীরা অংশ নেন।

সভায় খাতুনগঞ্জ হামিদুল্লাহ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইদ্রিস আলি জানান, দুই-তিন দিনের মধ্যে খুচরা বাজারগুলোতে ভোক্তারা ১০০ টাকার মধ্যে পেঁয়াজ কিনতে পারবেন। পাশাপাশি খাতুনগঞ্জের পাইকারি বাজারে ৮০-৮৫ টাকা পেঁয়াজ বিক্রি হবে। দুই সপ্তাহ পর আরও দাম কমবে বলে তিনি জানান।

এ দিকে পেঁয়াজের বাজারে মূল্য বৃদ্ধির সঙ্গে জড়িত আমদানিকারকের বিরুদ্ধে প্রশাসনের সহায়তায় অভিযান শুরু করেছে স্থানীয় বাজার মনিটরিং কমিটি। এরই মধ্যে তিন আমদানিকারকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয় বলে জেলা প্রশাসনের কর্মকর্তারা জানান।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর